ঢাকা, বুধবার, ৩ আশ্বিন ১৪২৬, ১৮ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

সালাহ’র গোলে নেশন্স কাপের শেষ ষোলোয় মিশর

মো. নুরুল আমিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৬-২৭ ১১:২২:২২ এএম     ||     আপডেট: ২০১৯-০৬-২৭ ২:১৮:৩১ পিএম
সালাহ’র গোলে নেশন্স কাপের শেষ ষোলোয় মিশর
Walton E-plaza

ক্রীড়া ডেস্ক: আফ্রিকান কাপ অফ নেশন্স ২০১৯ এ কঙ্গোকে ২-০ গোলে হারিয়ে প্রথম দল হিসেবে দ্বিতীয় রাউন্ডে উঠেছে স্বাগতিক মিশর। ম্যাচে একটি গোল করে এবং অপর গোলটির সুযোগ তৈরী করে দলের জয়ে গুরুত্বপূর্ন অবদান রেখেছেন লিভারপুলের হয়ে সদ্য চ্যাম্পিয়নস লীগ জেতা মিশরীয় ফরোয়ার্ড মোহাম্মদ সালাহ।

কায়রো আন্তর্জাতিক স্টেডিয়ামে ফেবারিট হিসেবেই মাঠে নামে মিশর। ম্যাচের ২৫ মিনিটে কর্নার থেকে বাড়ানো ক্রসে জটলা থেকে গোল করে প্রথমে দলকে গিয়ে নেন দলীয় অধিনায়ক আহমেদ এল মোহাম্মাদি। এরপর প্রথমার্ধের শেষ সময়ে ৪৩ মিনিটে বক্সের বাঁ প্রান্ত থেকে বুদ্ধিদীপ্ত বাঁকানো শটে বল জালে জড়ান মোহাম্মদ সালাহ। এটি নেশন্স কাপের চলতি আসরে তার প্রথম গোল।

ছেড়ে কথা বলেনি কঙ্গোও। ম্যাচের দ্বিতীয়ার্ধ প্রায় পুরোটাই একের পর এক আক্রমন করে তারা ব্যতিব্যস্ত রেখেছিল মিশরীয় রক্ষনভাগকে। কিন্তু ফরোয়ার্ডদের ব্যর্থতা আর ভাগ্যদেবতার বিমুখতায় গোল পাওয়া হয়নি কঙ্গোর। দু বার নিশ্চিত গোল ফিরে আসে বারে লেগে। দ্বিতীয়ার্ধে বেশ কিছু সুযোগ পেয়েছিলেন সালাহরাও। কিন্তু শেষ পর্যন্ত আর গোল না হলে ২-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে স্বাগতিকরা।

এর ফলে টানা দুই ম্যাচে জয় তুলে নিয়ে প্রথম দল হিসেবে টুর্নামেন্টের দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করে রেকর্ড সাত বারের চ্যাম্পিয়ন মিশর।

মিশরের পরবর্তী ম্যাচ উগান্ডার বিপক্ষে ১লা জুলাই।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৭ জুন ২০১৯/নুরুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন
       
Marcel Fridge