ঢাকা, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪২৬, ১৮ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

বিদেশের মাটিতে গাইবান্ধার জয়!

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৭-১০ ৫:০৪:৪৪ পিএম     ||     আপডেট: ২০১৯-০৭-১০ ৫:০৪:৪৪ পিএম
বিদেশের মাটিতে গাইবান্ধার জয়!
Voice Control HD Smart LED

ক্রীড়া ডেস্ক : প্রথমবারের মতো গাইবান্ধার ট্যালেন্ট হান্ট ক্রিকেট একাডেমি নেপাল সফরে গিয়েছে। সেখানে নেপালের নেক্সাস একাডেমির বিপক্ষে ৫ ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে ৮ উইকেটে জয় পেয়েছে ট্যালেন্ট হান্ট ক্রিকেট একাডেমি।

উত্তরবঙ্গের একটি ক্রিকেট একাডেমির এই আন্তর্জাতিক পর্যায়ে খেলার সুযোগ পাওয়া সত্যিই গর্বের বিষয়।

২০১৫ সালে ট্যালেন্ট হান্ট ক্রিকেট একাডেমির পথ চলা শুরু হয়। প্রথমেই তারা তৃণমূল পর্যায়ে ছড়িয়ে ছিটিয়ে থাকা প্রতিভাবান ক্রিকেটারের খোঁজে ট্যালেন্ট হান্ট প্রোগ্রাম হাতে নেয়। পর্যায়ক্রমে ইউনিয়ন, থানা ও জেলা পর্যায়ের বিভিন্ন স্কুলে এই প্রোগ্রাম আয়োজন করে তারা।

 

ফলশ্রুতিতে বর্তমানে একাডেমির বিভিন্ন বয়সের ১০০ জন ক্রিকেটার রয়েছে বলে জানা গেছে। ৫ জন ক্ষুদে মেয়ে ক্রিকেটারও রয়েছে একাডেমির কেচিংয়ে। একাডেমির আবাসিকে ৪০জন ক্রিকেটার অবস্থান করছে এবং দূরবর্তী স্থান থেকে আসা ছাত্রদের একাডেমির আবাসিক ভবনে থেকে ক্রিকেট কোচিং এবং স্কুলে ভর্তি করার মাধ্যমে পড়ালেখার সহায়তায় করা হয়।

একাডেমির আবাসিক ও অনাবাসিক সকল ক্রিকেটারের লেখাপড়ার বিষয়েও নিয়মিত তদারকি করা হয়। কোচিং এর ছাত্রদের মানষিকভাবে সুস্থ থাকার জন্য নিয়মিত কাউন্সেলিং করা হয়।

২০১৮ সালে ঢাকার তৃতীয় বিভাগ ক্রিকেট লিগে ইস্কাটন সবুজ সংঘ দলের সকল ক্রিকেটার ছিল এই একাডেমির। এছাড়াও একাডেমির অনেক ছাত্র ঢাকার প্রথম বিভাগ ক্রিকেট লিগসহ বিভিন্ন পর্যায়ের টুর্নামেন্টে খেলছে।

 

আবার এই একাডেমি ২০১৫ সাল হতে ২০১৭ সালে বিভিন্ন বয়সভিত্তিক ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন করে জেলার ক্রিকেট উন্নয়নের সাথে সাথে দেশের জন্য প্রতিভাবান ক্রিকেটার তৈরিতে কাজ করে যাচ্ছে।

ট্যালেন্ট হান্ট ক্রিকেট একাডেমির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন মমতাজুর রহমান বাবু। ব্যবস্থাপনা পরিচালক হিসেবে আছেন আসাদুল হাবিব সুজন। ডিরেক্টর হিসেবে আছেন রাফা নাঈম, শরফরাজ খান টিটো, শহিদুল ইসলাম রনি, পলিন খান, মাহফুজার রহমান, নাসিব হোসেইন, দিপু চৌধুরী, মনিরুল হাসান মিলন, আহসান হাবিব প্লাবন ও তপন মালাকার।


রাইজিংবিডি/ঢাকা/১০ জুলাই ২০১৯/আমিনুল

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge