ঢাকা, শনিবার, ৩ কার্তিক ১৪২৬, ১৯ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

মুমিনুলের পর শান্তর সেঞ্চুরি

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৭-১১ ৭:৪৭:০৩ পিএম     ||     আপডেট: ২০১৯-০৭-১১ ৯:৫০:৫৭ পিএম
ফাইল ছবি

ক্রীড়া প্রতিবেদক : প্রথম দিনেই সেঞ্চুরি পেয়েছিলেন। মুমিনুল হকের সামনে আজ দ্বিতীয় দিনে ছিল ডাবল সেঞ্চুরির হাতছানি। সেটা অবশ্য হয়নি। তবে সেঞ্চুরি পেয়েছেন আরেক ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত।

ভারতের বেঙ্গালুরুতে কে থিম্মাপ্পিয়া মেমোরিয়াল টুর্নামেন্টে প্রথম ইনিংসে বড় সংগ্রহ পেয়েছে বিসিবি একাদশ। বিদর্ভ ক্রিকেট অ্যাসোসিয়েশনের বিপক্ষে দ্বিতীয় দিনে বিসিবি একাদশ ইনিংস ঘোষণা করেছে ৭ উইকেটে ঠিক ৫০০ রানে। জবাবে দিন শেষে বিদর্ভ ক্রিকেট অ্যাসোসিয়েশন ১ উইকেটে তুলেছে ১১৪ রান।

গোল্ডেন ওভালে প্রথম দিন শেষে বিসিবি একাদশের সংগ্রহ ছিল ২ উইকেটে ৩০৩ রান। মুমিনুল ১৫৭ ও শান্ত ২৪ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করেছিলেন। মুমিনুল অবশ্য ইনিংসটা আর বেশিদূর টেনে নিতে পারেননি। ২৪৩ বলে ২২ চার ও এক ছক্কায় থামেন ১৬৯ রানে।

ইয়াসির আলী আর নুরুল হাসান এরপর বেশিক্ষণ টেকেননি। ষষ্ঠ উইকেটে আরিফুল হকের সঙ্গে ১২৬ রানের বড় জুটি গড়েন শান্ত। এই জুটির পথেই শান্ত তুলে নেন সেঞ্চুরি। ২১৯ বলে ১৩ চার ও ২ ছক্কায় ১১৮ রানে শেষ হয় শান্তর ইনিংস। আর আরিফুল সপ্তম ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে ১৪২ বলে ৫টি করে চার ও ছক্কায় করেন ৭৭ রান।

ব্যাটিংয়ের মতো সফরকারীদের বোলিংটা অবশ্য ভালো হয়নি। তাসকিন আহমেদ ও ইবাদত হোসেন শুরুর স্পেলে উইকেট পাননি। ব্রেক থ্রু এনে দিতে পারেননি নাঈম হাসান আর আরিফুলও। পঞ্চম বোলার তাইজুল ইসলাম সঞ্জয়কে (৪৯) ফিরিয়ে ভাঙেন ২৯ ওভার স্থায়ী ১১৪ রানের জুটি। দিনের খেলা শেষ হয়ে যায় এরপরই। ৬২ রানে অপরাজিত আছেন অক্ষয় কোলহার।


রাইজিংবিডি/ঢাকা/১১ জুলাই ২০১৯/পরাগ

ইউটিউব সাবস্ক্রাইব করুন