ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

চার বছর পর আবাহনীকে হারাল মোহামেডান

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৪, ১৬ জুলাই ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
 চার বছর পর আবাহনীকে হারাল মোহামেডান

ক্রীড়া প্রতিবেদক : আবাহনী-মোহামেডান দ্বৈরথের সেই জৌলুস এখন আর নেই। এখন তাদের দ্বৈরথ মানে একতরফা আবাহনীর জয়। ক্রিকেট কিংবা ফুটবল- আবাহনীর কাছে বলতে গেলে পাত্তাই পায় না মোহামেডান। 

তাইতো যখন এর ব্যতিক্রম কিছু হয়, তখন সেটা আলোচনায় আসে। প্রিমিয়ার লিগ ফুটবলে গেল চার বছরে আবাহনীর বিপক্ষে একবারও জয় পায়নি সাদা-কালো শিবির। অবশেষে চার বছর পর প্রিমিয়ার লিগে আকাশী-নীল জার্সিধারীদের বিপক্ষে জয় পেয়েছে মতিঝিলের ক্লাবটি।

যেনতেন জয় নয়, ৪-০ ব্যবধানের জয়। আর এই হারে প্রিমিয়ার লিগের শিরোপা জয়ের দৌড় থেকে ছিটকে পড়েছে আবাহনী। আর চার বছর পর প্রথমবার মোহামেডান জিতল ঢাকা ডার্বি।

মঙ্গলবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আবাহনীর বিপক্ষে প্রথমার্ধেই ২-০ ব্যবধানে এগিয়ে যায় মোহামেডান। বিরতির পর আরো দুইবার আবাহনীর জালে বল জড়ায় এমিলি-তকলিসরা। প্রথমার্ধের ১৭ মিনিটে তকলিস আহমেদ গোল করে এগিয়ে নেন মোহামেডানকে। প্রথমার্ধের যোগ করা সময়ে আরো একটি গোল করে ব্যবধান ২-০ করেন তিনি।

বিরতির পরই ব্যবধান ৩-০ করে ফেলে সাদা-কালো জার্সিধারীরা। এবার গোলটি করেন মোহামেডানের মালির ফুটবলার সোলেমান। আর ৬৫ মিনিটে জাহিদ হাসান এমিলি গোল করে ৪-০ ব্যবধানের জয় নিশ্চিত করেন। শিরোপা জয়ের দৌড়ে টিকে থাকতে হলে এই ম্যাচে জয়ের বিকল্প ছিল না আবাহনীর। কিন্তু সেটা তারা করতে পারেনি।

এই ম্যাচ খেলে ফুটবলকে বিদায় জানিয়েছেন মোহামেডানের ৩৩ বছর বয়সী ফুটবলার এনামুল হক শরীফ। সতীর্থরা তার বিদায়কে রাঙিয়েছে দারুণভাবে। ঢাকা ডার্বি জিতে। এর চেয়ে ভালো বিদায় এনামুল কী প্রত্যাশা করেছিলেন? তাও আবার আবাহনীর মতো দলের বিপক্ষে!

এই জয়ের ফলে ২০ ম্যাচ থেকে মোহামেডানের সংগ্রহ ২০ পয়েন্ট। পয়েন্ট টেবিলে তারা রয়েছে নবম স্থানে। অন্যদিকে আবাহনীর সংগ্রহ ৫১ পয়েন্ট। তারা রয়েছে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৬ জুলাই ২০১৯/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়