ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

গ্রুপপর্ব থেকেই বিদায় বাংলাদেশের

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৩, ১৭ জুলাই ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
গ্রুপপর্ব থেকেই বিদায় বাংলাদেশের

ক্রীড়া প্রতিবেদক : সোমবার থেকে শ্রীলঙ্কায় শুরু হয়েছে ছয়জাতি ওয়েস্ট এশিয়া বেসবল কাপ-২০১৯। ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় যেখানে অংশ নিয়েছে বাংলাদেশ। যা প্রথমবারের মতো কোনো প্রতিদ্বন্দ্বিতামূলক আন্তর্জাতিক টুর্নামেন্টে বাংলাদেশের অংশগ্রহণ। অবশ্য এই টুর্নামেন্টে সুবিধা করতে পারেনি জাহিদুল-রফিকরা। দুই ম্যাচের দুটিতেই হেরে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছে লাল-সবুজের জার্সিধারীরা।

সোমবার থেকে টুর্নামেন্ট শুরু হলেও বাংলাদেশ মঙ্গলবার তাদের প্রথম ম্যাচে মাঠে নামে। কিন্তু পাকিস্তানের কাছে পাত্তাই পায়নি। ১৭-০ ব্যবধানে উড়ে যায়। পাকিস্তান তাদের আগের ম্যাচে ইরানকে ১১-১ ব্যবধানে হারায়। তাতে তাদের সেমিফাইনাল নিশ্চিত হয়ে যায়।

আজ বুধবার সেমিফাইনালে যাওয়ার লক্ষ্য নিয়ে গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে ইরানের মুখোমুখি হয় বাংলাদেশ। এই ম্যাচে লড়াই করলেও জয় পায়নি। শেষ পর্যন্ত ইরানের কাছে বাংলাদেশ হেরে গেছে ৮-৪ ব্যবধানে। এই জয়ে ‘বি’ গ্রুপ রানার্স-আপ হয়ে সেমিফাইনালে নাম লিখিয়েছে ইরান। আর বাদ পড়েছে বাংলাদেশ। শুক্রবার পঞ্চম স্থান নির্ধারণী ম্যাচে নেপালের মুখোমুখি হবে বাংলাদেশ।

 

টুর্নামেন্টের প্রথম দিনে শ্রীলঙ্কা শক্তিশালী ভারতকে ২-১ ব্যবধানে হারায়। তারা নেপালের বিপক্ষেও জয় পায়। তাতে ‘এ’ গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হয়ে শ্রীলঙ্কা সেমিফাইনাল নিশ্চিত করে। ভারত আজ বুধবার গ্রুপ পর্বের শেষ ম্যাচে নেপালকে ৮-০ ব্যবধানে হারিয়ে সেমিফাইনালে নাম লিখিয়েছে।

১৮ জুলাই দুটি সেমিফাইনাল অনুষ্ঠিত হবে। প্রথম সেমিফাইনালে নেপালের মুখোমুখি হবে শ্রীলঙ্কা। আর দ্বিতীয় সেমিফাইনালে লড়বে ভারত-পাকিস্তান। আর ২০ জুলাই হবে ফাইনাল।

ওয়েস্ট এশিয়া বেসবল কাপের ‘এ’ গ্রুপে রয়েছে শ্রীলঙ্কা, ভারত ও নেপাল। আর ‘বি’ গ্রুপে রয়েছে বাংলাদেশ, পাকিস্তান ও ইরান। টুর্নামেন্টের সেরা দুটি দল এশিয়ান চ্যাম্পিয়নশিপে খেলার সুযোগ পাবে। যা চলতি বছরের শেষের দিকে চাইনিজ তাইপেতে অনুষ্ঠিত হবে।

 

রাইজিংবিডি/ঢাকা/১৭ জুলাই ২০১৯/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়