ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সরে দাঁড়াচ্ছেন ইনজামাম

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৬, ১৭ জুলাই ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সরে দাঁড়াচ্ছেন ইনজামাম

ক্রীড়া ডেস্ক : ২০১৬ সালে পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাচকের দায়িত্ব দেওয়া হয় সাবেক অধিনায়ক ইনজামাম-উল-হককে। তিন বছর দায়িত্ব পালেন পর তিনি আর বোর্ডের সঙ্গে চুক্তি নবায়ন করছেন না। ৩১ জুলাইয়ের পর থেকে তিনি আর প্রধান নির্বাচকের পদে থাকছেন না।

আজ বুধবার এমনটাই ঘোষণা দিয়েছেন ইনজি। তিনি বলেছেন, ‘পাকিস্তান পুরুষ ক্রিকেট দলের নির্বাচক কমিটিতে তিন বছরেরও অধিক সময় দায়িত্ব পালনের পর আমি সিদ্ধান্ত নিয়েছি চুক্তি আর নবায়ন না করার। আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ, আইসিসি টি-টোয়েন্টি ক্রিকেট বিশ্বকাপ ও আইসিসি ক্রিকেট বিশ্বকাপ-২০২৩ কে সামনে রেখে আমি বিশ্বাস করি এটাই পাকিস্তানের জন্য সবচেয়ে উপযুক্ত সময় নতুন কাউকে এই পদে নিয়োগ দেওয়ার। যিনি নতুন নতুন আইডিয়া ও নতুন নতুন চিন্তা-চেতনা দিয়ে পাকিস্তান দলকে সামনে এগিয়ে নিতে পারবেন।’

ইনজামামের দায়িত্ব পালনকালে ফখর জামান, হাসান আলী, ইমাম-উল-হক, মোহাম্মদ আব্বাস, শাদাব খান, শাহীন আফ্রিদি ও উসমান শিনওয়ারির মতো খেলোয়াড়রা উঠে এসেছে। তাদের আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছে। পাশাপাশি বাবর আজম তিন ফরম্যাটেই পাকিস্তানের ব্যাটিংয়ের মহীরূহ হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন।

তাতে অবশ্য ইনজি বেশ খুশি, ‘এটা খুবই ভালো লাগার ব্যাপার যে এসব খেলোয়াড়রা উঠে এসেছে, উন্নতি করেছে। আন্তর্জাতিক ক্রিকেটে নিজেদের নামের প্রতি সুবিচার করেছে। আমি তাদের অগ্রগতি আগ্রহ নিয়ে পর্যবেক্ষণ করব। কারণ, আমি বিশ্বাস করি পাকিস্তান ক্রিকেট দলকে অনন্য উচ্চতায় নিয়ে যাওয়ার সব যোগ্যতাই তাদের মধ্যে রয়েছে।’

৪৯ বছর বয়সী সাবেক ক্রিকেট ইনজামাম-উল-হককে ২০১৬ সালের এপ্রিলে পাকিস্তান ক্রিকেট দলের প্রধান নির্বাচক হিসেবে নিয়োগ দেওয়া হয়। তার আমলে পাকিস্তান আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি জিতেছে দুই বছর আগে। প্রধান নির্বাচক হিসেবে তার শেষ অ্যাসাইনমেন্ট ছিল বিশ্বকাপ। সেখানে সরফরাজ আহমেদের নেতৃত্বাধীন পাকিস্তান সেমিফাইনালে যেতে ব্যর্থ হয়েছে। তবে তারা দশ দলের মধ্যে পঞ্চম হয়েছে।


রাইজিংবিডি/ঢাকা/১৭ জুলাই ২০১৯/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়