ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সেমিফাইনালে ঠাকুরগাঁও-ময়মনসিংহ ও রংপুর-মাগুরা

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১২, ১৭ জুলাই ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সেমিফাইনালে ঠাকুরগাঁও-ময়মনসিংহ ও রংপুর-মাগুরা

ক্রীড়া প্রতিবেদক : জেএফএ অনূর্ধ্ব-১৪ জাতীয় মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপ-২০১৯ এর চূড়ান্তপর্বের গ্রুপ পর্বের খেলা আজ বুধবার শেষ হয়েছে। চারটি দল যোগ্যতার প্রমাণ দিয়ে সেমিফাইনালে জায়গা করে নিয়েছে। দল চারটি হল ঠাকুরগাঁও, ময়মনসিংহ, রংপুর ও মাগুরা।

আগামীকাল বৃহস্পতিবার দুপুর ২টায় প্রথম সেমিফাইনালে কমলাপুরস্থ বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে মুখোমুখি হবে ঠাকুরগাঁও ও ময়মনসিংহ। আর বিকেল ৪টায় দ্বিতীয় সেমিফাইনালে লড়বে রংপুর ও মাগুরা। শুক্রবার হবে ফাইনাল। প্রতিটি ম্যাচ হচ্ছে ৭০ মিনিটের (প্রথমার্ধে ৩৫ ও দ্বিতীয়ার্ধে ৩৫ মিনিট)। মাঝে ১০ মিনিটের বিরতি থাকছে।

তার আগে আজ বুধবার গ্রুপ পর্বের শেষ ম্যাচে ময়মনসিংহ জেলা ২-০ গোলে হারায় মানিকগঞ্জকে। অপর ম্যাচে রাঙামাটিকে ৪-২ গোলে হারায় রংপুর জেলা।

ময়মনসিংহের হয়ে ম্যাচের ২ মিনিটে মিথিলা রানী প্রথম গোলটি করেন। আর ১৮ মিনিটে দ্বিতীয় গোলটি করেন সাথী আক্তার। অন্যদিকে রংপুরের জয়ে হ্যাটট্রিক করেছেন শামীমা। অপর গোলটি করেছেন নুসরাত জাহান।

রংপুরের বিপক্ষে ম্যাচের ৮ মিনিটে সুইটির গোলে লিড নেয় রাঙামাটি। কিন্তু বেশিক্ষণ তারা এগিয়ে থাকতে পারেনি। ম্যাচের ১৮ মিনিটে শামীমা তার প্রথম গোল করে ম্যাচে সমতা ফেরান। ২৩ মিনিটে নিজের জোড়া গোল পূর্ণ করে এগিয়ে নেন দলকে। তবে সুইটি ৪০ মিনিটে নিজের জোড়া গোল পূর্ণ করে ম্যাচে সমতা ফেরান। তাতে ২-২ গোলের সমতা নিয়ে শেষ হয় প্রথমার্ধ।

দ্বিতীয়ার্ধে ম্যাচের ৬২ মিনিটে শামীমা হ্যাটট্রিক পূর্ণ করলে রংপুর এগিয়ে যায় ৩-২ ব্যবধানে। আর ৬৭ মিনিটে নুসরাত গোল করে ৪-২ ব্যবধানের জয় নিশ্চিত করেন।

 

বাছাইপর্ব পেরিয়ে আসা আটটি দলকে দুই গ্রুপে ভাগ করে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। তার মধ্যে ‘ক’ গ্রুপে ছিল টাঙ্গাইল জেলা, রাজশাহী জেলা, মাগুরা জেলা ও ঠাকুরগাঁও জেলা। ‘খ’ গ্রুপে ছিল রাঙ্গামাটি জেলা, রংপুর জেলা, মানিকগঞ্জ জেলা ও ময়মনসিংহ জেলা।

বাছাইপর্ব ও মূলপর্ব থেকে খেলোয়াড় বাছাই করে দীর্ঘমেয়াদে আবাসিক প্রশিক্ষণ দেওয়া হয়। তাদের ট্রায়ালে রাখা হবে। চূড়ান্তপর্বে অংশ নেওয়া প্রত্যেকটি দল ২৫ হাজার টাকা করে অংশগ্রহণ ফি পাবে। চ্যাম্পিয়ন দল ৫০ হাজার ও রানার্স-আপ দল ২৫ হাজার টাকা প্রাইজমানি পাবে। এ ছাড়া ট্রফি, ফেয়ার প্লে অ্যাওয়ার্ড, সেরা গোলদাতা, টুর্নামেন্ট সেরা, মোস্ট ভ্যালুয়াবল প্লেয়ার অ্যাওয়ার্ড থাকবে। থাকবে ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে পুরস্কার।

জেএফএ কাপের এবারের আসরের কো-স্পন্সর হিসেবে রয়েছে ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপ। এ নিয়ে পঞ্চবারের মতো এই টুর্নামেন্টের সঙ্গে সম্পৃক্ত হয়েছে প্রতিষ্ঠানটি।


রাইজিংবিডি/ঢাকা/১৭ জুলাই ২০১৯/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়