ঢাকা, শনিবার, ২২ অগ্রহায়ণ ১৪২৬, ০৭ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

আবারো ইমরুল-এনামুলদের হারালো আফগানিস্তান ‘এ’ দল

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৭-২১ ৭:১১:৪২ পিএম     ||     আপডেট: ২০১৯-০৭-২১ ৮:৪৪:০৮ পিএম

ক্রীড়া প্রতিবেদক : আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে হারের বৃত্তেই ঘুরপাক খাচ্ছে বাংলাদেশ ‘এ’ দল। দুটি চারদিনের ম্যাচের একটিতে হারের পর পাঁচ ম্যাচ অনানুষ্ঠানিক ওয়ানডের প্রথমটিতে ১০ উইকেটে হেরেছিল বাংলাদেশ।

আজ রোববার দ্বিতীয় ম্যাচটিতেও ইমরুল-এনামুলরা হার মেনেছে আফগানিস্তান ‘এ’ দলের কাছে। বাংলাদেশ ‘এ’ দলের করা ২৭৮ রান আফগানিস্তান ছুঁয়ে ফেলে ৪৯.১ ওভারে ৬ উইকেট হারিয়ে।

টস হেরে ব্যাট করতে নামা বাংলাদেশ ‘এ’ দলের শুরুটা ভালোই হয়েছিল। প্রথম সারির পাঁচজন ব্যাটসম্যানই রান পেয়েছিলেন। তাদের মধ্যে মোহাম্মদ মিথুন ৮৫, মোহাম্মদ নাঈম ৪৯, ইমরুল কায়েস ৪০, সাব্বির রহমান ৩৫ ও এনামুল হক বিজয় ২৬ রান করেন। তবে মিডল ও টেল এন্ডাররা রান পাননি। তাদের মধ্যে কেবল মেহেদী হাসান ১০ রান করেন। তাতে ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৭৮ রান সংগ্রহ করে ইমরুল-এনামুলরা।

বল হাতে আফগানিস্তানের করিম জানাত ও ফজল নিয়াজাই ৩টি করে উইকেট নেন।

 

২৭৯ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ২৮ রানেই প্রথম উইকেট হারিয়ে বসে আফগানিস্তান। এরপর ছোট ছোট জুটি গড়ে নিয়মিত উইকেট হারাতে থাকে সফরকারীরা। কিন্তু আফগানিস্তানকে একা টেনে তোলেন ইব্রাহিম জাদরান। আগের ম্যাচে করেছিলেন অপরাজিত ৮৬। আজ তুলে নেন সেঞ্চুরি।

উদ্বোধনী জুটিতে ব্যাট করতে নেমে ৪৬.১ ওভার পর্যন্ত ব্যাট করেন তিনি। ১৪৯ বল মোকাবেলা করে ৭ চার ও সমান সংখ্যক ছক্কায় ১২৭ রান করে ইব্রাহিম যখন আউট হন তখন জয় থেকে আফগানিস্তান মাত্র ৩৫ রান দূরে। এরপর শরাফুদ্দিন আশরাফ অপরাজিত ৩৬ ও ফজল নিয়াজাই অপরাজিত ১৫ রান করে ৫ বল ও ৪ উইকেট হাতে রেখে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।

বল হাতে বাংলাদেশের শফিউল ইসলাম ২টি উইকেট নেন। ১টি করে উইকেট নেন আবু জায়েদ, আবু হায়দার ও সাব্বির রহমান।


রাইজিংবিডি/ঢাকা/২১ জুলাই ২০১৯/আমিনুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন