ঢাকা, শুক্রবার, ১ অগ্রহায়ণ ১৪২৬, ১৫ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

টেস্ট ক্রিকেটকে বিদায় বললেন স্টেইন

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৮-০৫ ১০:১৯:২৩ পিএম     ||     আপডেট: ২০১৯-০৮-০৬ ৮:১১:৪৮ এএম

ক্রীড়া ডেস্ক : চোটের সঙ্গে যুদ্ধ করা গতি তারকা ডেল স্টেইন এবার টেস্ট ক্রিকেটকে বিদায় বললেন।  দক্ষিণ আফ্রিকার হয়ে টেস্টে সর্বোচ্চ উইকেট শিকারি হিসেবে বিদায় নিচ্ছেন তিনি। টেস্ট ক্রিকেটের আকাশ থেকে আরেকটি নক্ষত্রের পতন হলেও ওয়ানডে ও টি-টোয়েন্টি দিয়ে আন্তর্জাতিক ক্রিকেট চালিয়ে যাবেন এই পেসার।

৯৩ ম্যাচে ৪৩৯ উইকেট নিয়ে দক্ষিণ আফ্রিকার হয়ে টেস্টে সর্বোচ্চ উইকেটে নেওয়ার তালিকায় শীর্ষে স্টেইন। বছরের শুরুতেই স্বদেশি কিংবদন্তি শন পলককে ছাড়িয়ে শীর্ষে উঠে ছিলেন তিনি। আইপিএল থেকে ছিটকে যাওয়ার পর বিশ্বকাপের মাঝপথেও ছিটকে যেতে হয়েছিল তাকে চোটের কারণে। ধকল কমাতে তাই লংগার ভার্সনকে বিদায় বলে দিয়েছেন স্টেইন।

প্রিয় ফরম্যাটকে বিদায় বলতে গিয়ে আবেগী স্টেইন বলেন, ‘ক্রিকেটের যে ফরম্যাটকে সবচেয়ে বেশি ভালোবাসি, সেখান থেকে আজ আমি নিজেকে সরিয়ে নিচ্ছি। আমার মতে টেস্ট ক্রিকেট হলো ‍এই খেলাটির সেরা ভার্সন। এটা আপনার মানসিকতা, শারীরিক সক্ষমতা এবং আবেগ পরীক্ষা করে। টেস্ট আর কখনও খেলব না, এটা চিন্তা করাই কষ্টের। সব ধরনের ক্রিকেটকে বিদায় বলাটা আরও কঠিন। তাই বাকি ক্যারিয়ারে আমি ওয়ানডে ও টি-টোয়েন্টি চালিয়ে যাব । ক্রিকেটের সবাইকে আমি ধন্যবাদ জানাই।’


রাইজিংবিডি/ঢাকা/৫ আগস্ট ২০১৯/শামীম

ইউটিউব সাবস্ক্রাইব করুন