ঢাকা, শনিবার, ২১ অগ্রহায়ণ ১৪২৬, ০৭ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

অসম্ভবকে সম্ভব করলেন ‘হেভিওয়েট’ কর্নওয়াল

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৮-১০ ৮:২২:২৪ পিএম     ||     আপডেট: ২০১৯-০৮-১১ ৮:৪৮:৪৩ এএম

ক্রীড়া ডেস্ক: ওজন ১৪০ কেজি। ৬ ফুট ৫ ইঞ্চি উচ্চতা। ২২ গজে এমন হেভিওয়েট কাউকে দেখলে যে কেউই চমকে যেতে পারেন!

কিন্তু রাকিম কর্নওয়ালকে দেখে কেউ চমকায়নি। বরং প্রেরণা দিয়েছেন। দিয়েছেন আত্মবিশ্বাস। হাসি কিংবা ঠাট্টা করে কেউ তাকে আটকানোর চেষ্টা করেনি।

সতীর্থদের ভালোবাসা আর নিজের মনোবলে রাকিম কর্নওয়াল অসম্ভবকে সম্ভব করলেন। কর্নওয়াল ডাক পেয়েছেন ওয়েস্ট ইন্ডিজ জাতীয় ক্রিকেট দলে। নিজের সামর্থ্যের প্রমাণ দিয়ে ভারতের বিপক্ষে দুটি টেস্টের জন্য কর্নওয়ালকে দলে রেখেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড।

ওয়েস্ট ইন্ডিজের ঘোষণা করা ১৩ সদস্যের দলে সুযোগ পেয়েছেন এ স্পিন অলরাউন্ডার। ২৬ বছর বয়সী এ স্পিন অলরাউন্ডার গত দুই বছর ঘরোয়া ক্রিকেট রাঙিয়ে যাচ্ছেন আপন ছন্দে।

২০১৪ সালে প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক কর্নওয়ালের। তখন তার ওজন ছিল প্রায় ১৬০ কেজির বেশি। তার প্রথম দল ছিল লিওয়ার্ডস আইল্যান্ডস। এরপর ৫৫ ম্যাচ খেলেছেন সাদা পোশাকে। বল হাতে উইকেট পেয়েছেন ২৬০টি। আর ব্যাটিংয়ে রান করেছেন ২২২৪। ১ সেঞ্চুরির সঙ্গে রয়েছে ১৩ হাফ সেঞ্চুরি। এছাড়া ওয়েস্ট ইন্ডিজের ঘরোয়া ক্রিকেটের অন্যান্য টুর্নামেন্টেও দিব্যি খেলে যাচ্ছেন এ হেভিওয়েট ক্রিকেটার।

তাকে দলে নেওয়ার বিষয়ে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের অন্তর্বর্তীকালীন নির্বাচক কমিটির প্রধান রবার্ট হেইন্স বলেছেন, ‘ও ধারাবাহিক পারফর্ম করে যাচ্ছে। ম্যাচ কিভাবে জিততে হয় সেটা খুব ভালো করে জানে। আমরা তাকে তার সামর্থ্যের জন্য সুযোগ দিয়েছি। বাড়তি বাউন্স ও টার্ণ করাতে পারে আর লোয়ার অর্ডারে ব্যাটিং করতে পারবে সে। আশা করছি সুযোগটি সে কাজে লাগাতে পারবে।’

 

রাইজিংবিডি/ঢাকা/১০ আগস্ট ২০১৯/ইয়াসিন

ইউটিউব সাবস্ক্রাইব করুন