ঢাকা, সোমবার, ৩ ভাদ্র ১৪২৬, ১৯ আগস্ট ২০১৯
Risingbd
সর্বশেষ:

মেসি নয় আমিই সেরা, জোর গলায় বললেন রোনালদো

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৮-১৪ ১১:৩৭:৫৬ এএম     ||     আপডেট: ২০১৯-০৮-১৪ ৬:৩৩:৩৬ পিএম
মেসি নয় আমিই সেরা, জোর গলায় বললেন রোনালদো
Walton E-plaza

ক্রীড়া ডেস্ক: লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদো বর্তমান সময়ের সেরা দুই ফুটবলার, সেরা দুই প্রতিদ্বন্দ্বী।

দুজনকে নিয়ে দ্বিখন্ডিত পুরো ফুটবল বিশ্ব।  তাদের মধ্যে কে সেরা?  এই প্রশ্নের সমাধান আজও মেলাতে পারেননি ফুটবল বোদ্ধারা।  এ দুই জনই একের পর এক কীর্তি গড়ে যাচ্ছেন।  তাদের পারফরম্যান্সে মুগ্ধ ফুটবল বিশ্ব।  তবে দিনশেষে ওই একই প্রশ্ন, কে সেরা? তারা নিজেরা নিজেদের দৈরথ নিয়ে কি ভাবছে? রোনালদো কিন্তু একাধিবার স্বীকার করেছেন মেসির ভালো খেলা তাঁকেও আরও বেশি ভালো করতে উৎসাহিত করে। কিন্তু রোনালদো মনে করেন মেসির থেকে তিনিই সেরা।

কেন সেই উত্তর শুনুন রোনালদোর মুখ থেকেই,‘তার ও আমার মধ্যে মূল পার্থক্য হচ্ছে, আমি ভিন্ন ভিন্ন ক্লাবের হয়ে খেলেছি এবং চ্যাম্পিয়নস লিগের শিরোপা জিতেছি। আমি চ্যাম্পিয়ন্স লিগে টানা ছয় আসরে সর্বোচ্চ গোল স্কোরার।’ রিয়াল মাদ্রিদের হয়ে তিনটি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জয়ের আগে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে এ শিরোপা জিতেছেন বিশ্বের অন্যতম সেরা ফুটবলার।  এখন জুভেন্টাসের হয়ে একই স্বপ্ন দেখছে সিআর সেভেন।  এছাড়া জাতীয় দলের হয়ে জিতেছেন ইউরোর মুকুট।

অন্যদিকে লিওনেল মেসির সবকিছুই বার্সেলোনা কেন্দ্রিক।  শৈশবে কাতালান ক্লাবটিতে যোগ দেওয়ার পর এখনও এই ক্লাবে খেলে যাচ্ছেন আর্জেন্টাইন সুপারস্টার।  বার্সার জার্সিতে জিতেছেন চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা। তবে জাতীয় দলের হয়ে পাননি কিছুই।  ব্যালন ডি’ অরের লড়াইটায় দুজনের ব্যক্তিগত দৈরথ সব সময়ই প্রকাশ পায়।  দুজনই জিতেছেন পাঁচটি করে ব্যালন ডি’ অর।  চ্যাম্পিয়নস লিগের শিরোপা দিয়ে রোনালদো নিজের শ্রেষ্ঠত্ব জাহির করলেও মেসিকে দিয়েছেন পূর্ণ সম্মান।

‘মেসি অসাধারণ একজন ফুটবলার এ নিয়ে কোনো দ্বিমত নেই।  শুধু ব্যালন ডি’অরের জন্যই নয়।  বছরের পর বছর আমার মতোই সেরা ও শীর্ষস্থান দখল করে রেখেছে সে।’

দুজনের দৈরথ নিয়ে রোনালদোর ভাষ্য,‘সত্যি বলতে দীর্ঘ কয়েক বছর ধরে আমরা খেলছি এবং অনেক বছর ধরেই আমাদের মধ্যে প্রতিযোগীতা হচ্ছে।  এরকম প্রতিযোগীতা লম্বা সময় ধরে আর দেখা যাচ্ছে না।  হয়তো দুই-তিন কিংবা চার-বছর ধরে এই প্রতিযোগীতা থাকে। কিন্তু দশ বছর ধরে! এটা দেখাই যায় না।’

 

রাইজিংবিডি/ঢাকা/১৪ আগস্ট ২০১৯/ইয়াসিন

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge