ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

প্রথম ম্যাচেই ১৮৬ রানের হার শান্ত-সাইফদের

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৬, ১৮ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রথম ম্যাচেই ১৮৬ রানের হার শান্ত-সাইফদের

ক্রীড়া প্রতিবেদক : শ্রীলঙ্কা এমার্জিং ক্রিকেট দলের বিপক্ষে প্রথম ম্যাচেই বড় হারকে সঙ্গী করেছে বাংলাদেশ এমার্জিং ক্রিকেট দল। রোববার বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে ১৮৬ রান হার মেনেছে নাজমুল হোসেন শান্ত ও সাইফ হাসানরা।

বিকেএসপিতে শ্রীলঙ্কা এমার্জিং দল প্রথমে ব্যাট করতে নেমে ৭ উইকেট হারিয়ে ৩০৪ রান সংগ্রহ করে। জবাবে ২৮.৩ ওভারে মাত্র ১১৮ রানে গুটিয়ে যায় বাংলাদেশ এমার্জিং দল। ব্যাট হাতে বাংলাদেশের মাত্র তিনজন ব্যাটসম্যান দুই অঙ্কের কোটায় রান করেছেন। তার মধ্যে মোহাম্মদ সাইফ হাসান ৭০ বল খেলে ৬ চারে ৫০ রান করেন। আফিফ হোসেন ১৯ ও মাহিদুল ইসলাম ভুঁ঳ইয়া করেন ১০ রান।

বল হাতে শ্রীলঙ্কার ওয়ানিদু হাসারাঙা ৬ ওভার বল করে ৩ মেডেনসহ ১২ রান দিয়ে ৪টি উইকেট নেন। ২টি করে উইকেট নেন শিরান ফার্নান্দো, নুয়ান থুশারা ও আমিলা আফোনসো।

তার আগে শ্রীলঙ্কা এমার্জিং দলের হয়ে কেউ সেঞ্চুরি করতে না পারলেও দুইজন ব্যাটসম্যান করেছেন সত্তুরোর্ধ্ব রান। এ ছাড়া প্রত্যেক উইকেটেই হয়েছে ছোট ছোট কার্যকরী রানের জুটি। ব্যাট হাতে চারিথ আসালঙ্কা সর্বোচ্চ ৭১ রান করেন। ৭০ রান করেন ওয়ানিদু হাসারাঙ্গা। এ ছাড়া শাম্মু আহসান ৩৩, সুনদুন উয়িরাকোদি ৩১, আশেন বান্দারা ২৯* ও কামিন্দু মেন্ডিস ২৮ রান করেন।

বাংলাদেশের শহীদুল ইসলাম ও শফিকুল ইসলাম ২টি করে উইকেট নেন।

ব্যাট হাতে ৭০ রান ও বল হাতে ৪ উইকেট নিয়ে ম্যাচসেরা হন হাসারাঙা।

২১ আগস্ট একই মাঠে দ্বিতীয় ওয়ানডেতে মুখোমুখি হবে দল দুটি। আর ২৪ আগস্ট  সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে মাঠে নামবে তারা। এই ম্যাচটি অবশ্য অনুষ্ঠিত হবে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে। ওয়ানডে সিরিজ শেষে খুলনাতে দুটি চারদিনের ম্যাচ খেলবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা এমার্জিং ক্রিকেট দল।


রাইজিংবিডি/ঢাকা/১৮ আগস্ট ২০১৯/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়