ঢাকা, বৃহস্পতিবার, ৪ আশ্বিন ১৪২৬, ১৯ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

কোহলির নামে স্টেডিয়ামের স্ট্যান্ড

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৮-১৮ ১০:০৬:০২ পিএম     ||     আপডেট: ২০১৯-০৮-১৮ ১০:১৪:৫২ পিএম
কোহলির নামে স্টেডিয়ামের স্ট্যান্ড
Walton E-plaza

ক্রীড়া ডেস্ক : কোহলি তার ক্যারিয়ারে এ পর্যন্ত অনেক সম্মান অর্জন করেছেন। গেল দুই বছর তিনি আইসিসির বর্ষসেরা খেলোয়াড় হয়েছেন। তিনি ভারতের সবচেয়ে মর্যাদাকর ক্রীড়া পুরস্কার রাজীব গান্ধী খেল রত্ন পুরস্কার জিতেছেন। জিতেছেন ভারতের চতুর্থ সর্বোচ্চ বেসামরিক পুরস্কার পদ্মশ্রী।

তার নামের পাশে অসংখ্য ব্যাটিং রেকর্ড রয়েছে এবং নিয়মিত তিনি রেকর্ড ভেঙে গড়ে চলছেন। তার ক্যারিয়ারে নতুন নতুন সাফল্যের পালক যুক্ত হচ্ছে।

তবে রোববার তিনি যে সম্মান পেয়েছেন নিজ প্রদেশ দিল্লি থেকে সেটা অনন্য। দিল্লি জেলা ক্রিকেট সংস্থা (ডিডিসিএ) কোহলির নামে ফিরোজ শাহ কোটলা স্টেডিয়ামের একটি স্ট্যান্ডের নামকরণ করার সিদ্ধান্ত নিয়েছে।

এ বিষয়ে দিল্লি জেলা ক্রিকেট সংস্থার সভাপতি রজত শর্মা বলেছেন, ‘বিশ্ব ক্রিকেটে কোহলির যে অসাধারণ অবদান সেটা দিল্লি জেলা ক্রিকেট সংস্থাকে গর্বিত করেছে। এইসব স্মৃতিকে ধরে রাখতে ডিডিসিএ সিদ্ধান্ত নিয়েছে তার নামে একটি স্ট্যান্ডের নামকরণ করার। আমি নিশ্চিত ‘বিরাট কোহলি স্ট্যান্ড’ দিল্লির তরুণ ক্রিকেটারদের অনুপ্রেরণার উৎস হবে।’

দিল্লি অবশ্য এর আগেও তাদের অনেক তারকাকে এভাবে সম্মানিত করেছেন। সেই তালিকায় আছেন বীরেন্দর শেভাগ ও বিশান সিং বেদি। এবার সেই তালিকায় যুক্ত হলেন বিরাট কোহলিও।

অবশ্য অবসর গ্রহণের আগেই এমন সম্মাননা পাওয়া তৃতীয় ক্রিকেটার হলেন কোহলি। তার আগে শচীন টেন্ডুলকার ও ওয়েস্ট ইন্ডিজের ড্যারেন স্যামি এমন সম্মাননা পেয়েছেন।


রাইজিংবিডি/ঢাকা/১৮ আগস্ট ২০১৯/আমিনুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন