ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

বাংলাদেশ-ভারত হকি একাডেমি নারী দলের সিরিজ মঙ্গলবার শুরু

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১০, ১৯ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাংলাদেশ-ভারত হকি একাডেমি নারী দলের সিরিজ মঙ্গলবার শুরু

ক্রীড়া প্রতিবেদক : আগামী ৯ সেপ্টেম্বর থেকে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত সিঙ্গাপুরে অনুষ্ঠিত হতে যাওয়া ওমেন্স জুনিয়র এএইচএফ কাপকে সামনে ভারতের সাই-জাতীয় হকি একাডেমির নারী দলের সাথে ৬টি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশের অনূর্ধ্ব ২১ নারী হকি দল।

স্পোর্টস অথোরিটি অব ইন্ডিয়া (এসএআই)  এর অধীনস্থ ভারতীয় একাডেমি দলটি আজ সোমবার সন্ধ্যায় ঢাকায় এসে পৌঁছেছে। ২০ আগস্ট মঙ্গলবার বিকেল চারটায় মওলানা ভাসানী স্টেডিয়ামে সিরিজের উদ্বোধনী ম্যাচে উপস্থিত থাকবেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব ড. জাফর উদ্দীন। এ সময় উপস্থিত থাকবেন বাংলাদেশ দলের টিম স্পন্সর ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)।

এই সিরিজ সামনে রেখে আজ সোমবার বাংলাদেশ হকি ফেডারেশনের কনফারেন্স রুমে একটি সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। যেখানে দলের প্রস্তুতি সম্পর্কে তথ্য দেন নারী হকি দলের উপদেষ্টা কোচ ড. অজয় কুমার বানসাল, সহকারী কোচ হেদায়েতুল ইসলাম রাজীব ও শহীদুল্লাহ টিটু। এছাড়া ছিলেন হকি ফেডারেশনের জ্যেষ্ঠ সহ সভাপতি আব্দুর রশিদ শিকদার ও নির্বাহী সদস্য বদরুল ইসলাম দিপু ও খাজা তাহের লতিফ মুন্না।

সম্মেলনে জ্যেষ্ঠ সহ সভাপতি আব্দুর রশীদ শিকদার জানান- ‘ওমেন্স জুনিয়র এএইচএফ কাপ সামনে রেখে এই প্রস্তুতি সিরিজে মেয়েদের লক্ষ্য থাকবে ম্যাচ টেম্পারমেন্টের সাথে খাপ খাইয়ে নেয়া।’

উপদেষ্টা কোচ অজয় কুমার বানসাল জানান- ‘ভারত থেকে আগত সাই ন্যাশনাল হকি একাডেমি দলটি সারা বছর অনুশীলনের মধ্যে থাকে। কিছুদিন আগে দলটি কেনিয়ার সিরিজ খেলে এসেছে। এই অভিজ্ঞ দলটির বিপক্ষে জয়-হারের থেকেও অভিজ্ঞতা অর্জনের দিকে বেশি গুরুত্ব দিতে হবে বাংলাদেশকে।’

২০ আগস্টের পর ২২ ও ২৩ আগস্ট দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে। এরপর ২৫ ও ২৬ আগস্ট হবে আরো দুটি ম্যাচ। ২৮ আগস্ট শেষ ম্যাচে মুখোমুখি হবে দল দুটি।

প্রস্তুতি ম্যাচের এই সিরিজ এবং সিঙ্গাপুরে অনুষ্ঠিতব্য এএইচএফ কাপে বাংলাদেশ দলের টিম স্পন্সর হিসেবে রয়েছে ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপ।


রাইজিংবিডি/ঢাকা/১৯ আগস্ট ২০১৯/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়