ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

লাথামের ব্যাটে লিডের পথে নিউজিল্যান্ড

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩২, ২৪ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
লাথামের ব্যাটে লিডের পথে নিউজিল্যান্ড

ক্রীড়া ডেস্ক : শ্রীলঙ্কা-নিউজিল্যান্ডের মধ্যকার টেস্ট চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় টেস্টের তৃতীয় দিনে বৃষ্টি বাগড়া দেয়নি। এদিন শ্রীলঙ্কা ২৪৪ রান করে অলআউট হয়েছে। জবাবে নিউজিল্যান্ড তাদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ৬২ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৯৬ রান সংগ্রহ করেছে। শ্রীলঙ্কার চেয়ে ৪৮ রানে পিছিয়ে রয়েছে তারা।

নিউজিল্যান্ডকে টানছেন টম লাথাম। তিনি ১৮৪ বল খেলে ১০ চারে ১১১ রান নিয়ে অপরাজিত আছেন। তার সঙ্গে ২৫ রান নিয়ে অপরাজিত আছেন বিজে ওয়াটলিং। পঞ্চম উইকেটে তারা দুজন ৭০ রান সংগ্রহ করেছেন।

আজ শনিবার মধ্যাহ্ন বিরতির আগে ব্যাট করতে নামে নিউজিল্যান্ড। ২ ওভারে ১ রান করে বিরতিতে যায়। বিরতি থেকে ফিরে এসেই জিত রাভালের উইকেট হারায় কিউইরা। রাভাল কোনো রান না করেই ফিরে যান। ৩৪ রানের মাথায় কেন উইলিয়ামসনের উইকেট হারায় সফরকারীরা। ২০ রান করে ফিরে যান অধিনায়ক। দলীয় ৮৩ রানের মাথায় রস টেলর ২৩ রান করে আউট হন। আর ১২৬ রানের মাথায় ফেরেন হেনরি নিকোলস। তিনি করেন ১৫টি রান।

এরপর লাথাম ও ওয়াটলিং মিলে দিন শেষ করেন।

তার আগে ৬ উইকেট হারিয়ে ১৪৪ রান নিয়ে দ্বিতীয় দিন শেষ করা শ্রীলঙ্কা আজ শনিবার তৃতীয় দিনে বাকি ৪টি উইকেট হারিয়ে দলীয় সংগ্রহে ১০০ রান যোগ করতে পারে। আর সেটা সম্ভব হয়েছে ধনঞ্জয়া ডি সিলভার ব্যাটিং দৃঢ়তায়। আগের দিন ৩২ রান নিয়ে অপরাজিত থাকা ধনঞ্জয়া আজ ১০৯ রান করে শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হন।

বল হাতে নিউজিল্যান্ডের টিম সাউদি ৪টি, ট্রেন্ট বোল্ট ৩টি উইকেট নিয়েছেন।

দুই ম্যাচ টেস্ট সিরিজে শ্রীলঙ্কা ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে।


রাইজিংবিডি/ঢাকা/২৪ আগস্ট ২০১৯/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়