ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ওয়ালটন রেফ্রিজারেটর ফিদে রেটিং দাবা মঙ্গলবার শুরু

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৪, ২৫ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ওয়ালটন রেফ্রিজারেটর ফিদে রেটিং দাবা মঙ্গলবার শুরু

ক্রীড়া প্রতিবেদক : ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ দাবা ফেডারেশনের আয়োজনে মঙ্গলবার থেকে শুরু হতে যাচ্ছে ‘ওয়ালটন রেফ্রিজারেটর মহানগরী ফিদে রেটিং দাবা প্রতিযোগিতা-২০১৯’। এই প্রতিযোগিতায় যাদের রেটিং ২১০০ এর নিচে এবং রেটিং বিহীন দাবাড়–রা অংশ নিতে পারবেন। ৯ রাউন্ড সুইস লিগ পদ্ধতিতে এই প্রতিযোগিতা চলবে ৪ সেপ্টেম্বর পর্যন্ত।

প্রতিযোগিতার বিষয়ে বিস্তারিত জানানোর জন্য আজ রোববার বিকেলে জাতীয় ক্রীড়া পরিষদের পুরাতন ভবনের তৃতীয় তলাস্থ দাবা ক্রীড়া কক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক (গেমস এন্ড স্পোর্টস, মার্কেটিং) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), বাংলাদেশ দাবা ফেডারেশনের সহ-সভাপতি গাজী সাইফুল তারেক, বাংলাদেশ দাবা ফেডারেশনের দুই যুগ্ম-সম্পাদক মো. মনিরুজ্জামান পলাশ ও মাসুদুর রহমান মল্লিক দিপু এবং প্রতিযোগিতার প্রধান বিচারক মো. হারুন অর রশিদ।

এ প্রতিযোগিতার শীর্ষস্থান প্রাপ্ত ১৬ জন খেলোয়াড় ৪৫তম জাতীয় ’বি’ দাবা চ্যাম্পিয়নশিপে অংশগ্রহণের সুযোগ পাবেন এবং ওয়ালটন সামগ্রী পুরস্কার হিসেবে পাবেন।

সংবাদ সম্মেলনে এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘দাবা ফেডারেশনের সঙ্গে আমাদের সম্পর্ক অনেক দিনের। প্রিমিয়ার লিগ, প্রথম বিভাগ, দ্বিতীয় বিভাগ, রেটিং দাবা থেকে শুরু করে আমরা ওয়ালটন পরিবার প্রতি বছর বাংলাদেশ দাবা ফেডারেশনের অনেকগুলো প্রোগ্রামের সঙ্গে সম্পৃক্ত হয়ে থাকি। এবার মহানগরী ফিদে রেটিং দাবার সঙ্গে সম্পৃক্ত হয়েছি। এর আগেও আমরা এই আয়োজনের সঙ্গে ছিলাম। কারণ, এটা মূলত ট্যালেন্ট হান্ট প্রোগ্রাম। এখানে যারা ভালো করবে তারা জাতীয় ‘বি’ দাবায় অংশ নেওয়ার সুযোগ পাবে। পাশাপাশি নিজেদের রেটিং বাড়িয়ে নেওয়ারও সুযোগ পাবে তারা। নিজেদের ক্যালিবারও বাড়বে।’

ওয়ালটন গ্রুপকে ধন্যবাদ জানিয়ে গাজী সাইফুল তারেক বলেন, ‘আমি প্রথমেই ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই ওয়ালটন গ্রুপকে। ওয়ালটন গ্রুপ অত্যন্ত গুরুত্ব সহকারে দাবা খেলার পৃষ্ঠপোষকতা করে আসছে। ২০১৪ সনে ওয়ালটন গ্রুপ প্রিমিয়ার ডিভিশন, প্রথম বিভাগ দাবা লিগ এবং বিজয় দিবস র‌্যাপিড দাবা প্রতিযোগিতার পৃষ্ঠপোষকতা করে। ২০১৫ সালে তারা আন্তর্জাতিক রেটিং দাবা প্রতিযোগিতা আয়োজনে এবং এমেচার রেটিং দাবা প্রতিযোগিতা, ২০১৫ সনের প্রিমিয়ার ডিভিশন দাবা লিগ, প্রথম বিভাগ দাবা লিগ ও দ্বিতীয় বিভাগ দাবা লিগের পৃষ্ঠপোষকতা করে। ২০১৬ সালে ওয়ালটন গ্রুপ প্রিমিয়ার ডিভিশন, প্রথম বিভাগ এবং দ্বিতীয় বিভাগ দাবা লিগের, ২০১৭ সালের জাতীয় মহিলা দাবা ও দ্বিতীয় বিভাগ দাবা লিগ এবং প্রথম বিভাগ দাবা লিগ এবং ২০১৮ ও ২০১৯ সালের ওয়ালটন আন্তর্জাতিক রেটিং দাবা প্রতিযোগিতাসহ অন্যান্য প্রতিযোগিতায় পৃষ্ঠপোষকতা করছে। এবার ফিদে রেটিং দাবা প্রতিযোগিতা আয়োজনের জন্য ওয়ালটন গ্রুপ এগিয়ে এসেছে। সে জন্য ওয়ালটন গ্রুপকে বাংলাদেশ দাবা ফেডারেশনের পক্ষ হতে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।’

এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার এটিএন বাংলা। রেডিও পার্টনার রেডিও টুডে। সহযোগিতায় রয়েছে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর অনলাইন পার্টনার হিসেবে আছে জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি.কম।


রাইজিংবিডি/ঢাকা/২৫ আগস্ট ২০১৯/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়