ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

লাথাম-ওয়াটলিং-গ্র্যান্ডহোমে লিড নিল নিউজিল্যান্ড

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৯, ২৫ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
লাথাম-ওয়াটলিং-গ্র্যান্ডহোমে লিড নিল নিউজিল্যান্ড

ক্রীড়া ডেস্ক : টম লাথাম, বিজে ওয়াটলিং ও কলিন ডি গ্র্যান্ডহোমের ব্যাটিং ‍দৃঢ়তায় শ্রীলঙ্কার বিপক্ষে কলম্বো টেস্টে ১৩৮ রানের লিড নিয়েছে নিউজিল্যান্ড।

গতকাল ৪ উইকেট হারিয়ে ১৯৬ রান করা নিউজিল্যান্ড আজ রোববার চতুর্থ দিনে মাত্র ১টি উইকেট হারিয়েছে। ৫ উইকেট হারিয়ে ৩৮২ রান তুলে চতুর্থ দিন শেষ করেছে। ক্রিজে আছেন ওয়াটলিং (৮১) ও গ্র্যান্ডহোম (৮৩)। তারা দুজন আগামীকাল সোমবার পঞ্চম ও শেষ দিনে ব্যাট করতে নামবেন। প্রথম ইনিংসে শ্রীলঙ্কা ২৪৪ রানে অলআউট হয়েছে।

গতকাল শনিবার টম লাথাম ১১১ ও ওয়াটলিং ২৫ রান নিয়ে অপরাজিত ছিলেন। আজ রোববার তারা সকালে ব্যাট করতে নামতে পারেননি। বৃষ্টির কারণে প্রথম সেশনে একটি বলও মাঠে গড়ায়নি। মধ্যাহ্ন বিরতির পর খেলা শুরু হয়। ২৬৯ রানের মাথায় লাথাম আউট হন। কিন্তু যাওয়ার আগে ২৫১ বল খেলে ১৫টি চারের সাহায্যে ১৫৪ রান করে যান। পঞ্চম উইকেটে ওয়াটলিংয়ের সঙ্গে তিনি ১৪৩ রানের ‍জুটি গড়ে যান।

এরপরের গল্পটুকু শুধুই ওয়াটলিং ও গ্র্যান্ডহোমের। তারা দুজন সেখান থেকে শুরু করে চতুর্থ দিনের শেষ বল পর্যন্ত ব্যাট করেন। ষষ্ঠ উইকেটে এই দুই ব্যাটসম্যান ১১৩ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েছেন। ওয়াটলিং ২০৮ বল খেলে ৮১ রান দিয়ে অপরাজিত আছেন। আর মারমুখী গ্র্যান্ডহোম ৭৫ বল খেলে ৫ চার ও ৫ ছক্কায় ৮৩ রান নিয়ে অপরাজিত আছেন।

অবশ্য অবিশ্বাস্য কিছু না ঘটলে এই টেস্টটির ড্র ভিন্ন অন্য কোনো ফল হচ্ছে না। কালকের দিনটির পরিকল্পনা নিউজিল্যান্ড কিভাবে সাজায় দেখার বিষয়।


রাইজিংবিডি/ঢাকা/২৫ আগস্ট ২০১৯/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়