ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

গ্রিজমানের জোড়া গোলে বার্সার উড়ন্ত জয়

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:৩৭, ২৬ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
গ্রিজমানের জোড়া গোলে বার্সার উড়ন্ত জয়

ক্রীড়া ডেস্ক : চোটের কারণে লা লিগায় নিজেদের দ্বিতীয় ম্যাচেও দলের সেরা তারকা লিওনেল মেসিকে পায়নি বার্সেলোনা। আর্জেন্টাইন এ তারকাকে ছাড়াই লিগে মৌসুমের প্রথম জয় পেয়েছে কাতালান ক্লাবটি। আঁতোয়ান গ্রিজমানের নৈপুণ্যে রিয়াল বেতিসকে উড়িয়ে দিয়েছে আর্নেস্তো ভালভার্দের দল।

অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে মৌসুমের প্রথম ম্যাচে হেরেছিল বার্সেলোনা। দ্বিতীয় ম্যাচে গতকাল রিয়াল বেতিসকে ন্যু ক্যাম্পে স্বাগত জানায় তারা। ওই ম্যাচে বেতিসকে ৫-২ গোলে উড়িয়ে দিয়েছে ব্লুগ্রেনারা। বার্সার জয়ে জোড়া গোল পেয়েছেন এবার ক্লাবে আসা আঁতোয়ান গ্রিজমান। তার সঙ্গে একটি করে গোল পেয়েছেন কার্লোস পেরেজ, জর্দি আলবা ও অ্যালেক্সিস ভিদাল।

মেসির সঙ্গে চোটের কারণে একাদশে ছিলেন না আক্রমণভাগের তারকা লুইস সুয়ারেজ ও উসমান দেম্বেলে। অভিজ্ঞ এ তারকাদের ছাড়া জয় তুলে নিতে সমস্যা হয়নি বার্সার।

শুরু থেকেই আক্রমণে এগিয়ে থাকলেও স্রোতের বিপরীতে গিয়ে আগে গোলের দেখা পায় বেতিস। ম্যাচের ১৫ মিনিটে কোনাকুনি শটে মার্ক-আন্ড্রে টের স্টেগেনকে পরাস্ত করেন নাবিল ফেকির। শুরুতে গোল হজমের পর বার্সেলোনা ৪১তম মিনিটে সমতায় ফেরে দলের হয়ে গ্রিজমানের প্রথম গোলে। সার্জিও রবের্তোর উঁচু করে বাড়ানো বল দৌড়ে গিয়ে স্লাইড করে জালে পাঠান ফরাসি এই ফরোয়ার্ড।

বিশ্রাম শেষে মাঠে ফিরে নিজেদের আসল রূপ দেখায় লা লিগার বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা। দ্বিতীয়ার্ধে ১০ মিনিটের মধ্যে তিন গোল করে জয় অনেকটাই নিশ্চিত করে ফেলে ক্লাবটি। ৫০তম মিনিটে রবের্তোর কাছ থেকে বল পেয়ে ২০ গজ দূর থেকে বাঁ পায়ের বাঁকানো শটে জাল খুঁজে নেন গ্রিজমান। ম্যাচের ৫৬তম মিনিটে প্লেসিং শটে দলকে ৩-১ গোলে এগিয়ে দেন পেরেজ। এরপর সার্জিও বুসকেটসের কাছ থেকে বল পেয়ে দলের চতুর্থ গোলটি করেন স্প্যানিশ ডিফেন্ডার আলবা।

ম্যাচের ৭৭ মিনিটে বার্সেলোনার হয়ে শেষ গোলটি করেন বদলি হিসেবে নেমে ভিদাল। তাকে এ গোলটি করতে সহায়তা করেন বিশ্বকাপ জয়ী ফরাসি তারকা গ্রিজমান। তিন মিনিট পর ২৫ গজ দূর থেকে দ্রুতগতির শটে লোরেন ব্যবধান কমালেও শেষপর্যন্ত ৫-২ ব্যবধানে হার নিয়ে মাঠ ছাড়তে হয় বেতিসকে।

লা লিগায় এ জয়ের পর দুই ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে টেবিলের নবম স্থানে বার্সেলোনা। সমান ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে সেভিয়া।


রাইজিংবিডি/ঢাকা/২৬ আগস্ট ২০১৯/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়