ঢাকা, বুধবার, ৫ অগ্রহায়ণ ১৪২৬, ২০ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

মাহমুদউল্লাহর সেঞ্চুরি, তাসকিনের ৪ উইকেট

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৮-৩০ ৭:৫০:৪৮ পিএম     ||     আপডেট: ২০১৯-০৮-৩০ ৮:২৬:৪২ পিএম

ক্রীড়া প্রতিবেদক : প্রস্তুতি ম্যাচের প্রথম দিনে আলো ছড়িয়েছেন মাহমুদউল্লাহ ও তাসকিন আহমেদ। বিসিবি লাল দলের হয়ে সেঞ্চুরি করেছেন মাহমুদউল্লাহ। আর তাসকিন বিসিবি সবুজ দলের হয়ে নিয়েছেন ৪ উইকেট।

শুক্রবার প্রথম দিনে ৮৪.১ ওভারে ২৬৮ রানে অলআউট হয়েছে সাকিব আল হাসানের লাল দল। শনিবার দ্বিতীয় ও শেষ দিনে ব্যাটিংয়ে নামবে মুশফিকুর রহিমের নেতৃত্বাধীন সবুজ দল।

মিরপুরে আগে ব্যাটিংয়ে নেমে ১৮ রানের মধ্যেই ৩ উইকেট হারিয়ে বিপদে পড়েছিল লাল দল। ষষ্ঠ ওভারে মোহাম্মদ মিথুনকে (১৪ বলে ১) বোল্ড করে ১০ রানের উদ্বোধনী জুটি ভাঙেন ইবাদত হোসেন।

নবম ওভারে তাসকিন পরপর দুই বলে ফেরান জহুরুল ইসলাম ও অধিনায়ক সাকিবকে। উইকেটের পেছনে ক্যাচ দেওয়া ওপেনার জহুরুল ২৫ বলে করেন ১৩ রান। গোল্ডেন ডাক মারা সাকিব হন বোল্ড।

চতুর্থ উইকেটে প্রতিরোধ গড়েন লিটন দাস ও মাহমুদউল্লাহ। ২০ ওভার স্থায়ী জুটিতে দুজন যোগ করেন ৪৫ রান। লিটন উইকেটে থিতু হয়েও ইনিংস বড় করতে পারেননি (৭৩ বলে ২৫)।

পঞ্চম উইকেটে সাব্বির রহমানকে সঙ্গে নিয়ে ৬৫ রানের জুটি গড়েন মাহমুদউল্লাহ। সাব্বির ৩৪ রান করে ইবাদতের বলে উইকেটের পেছনে ক্যাচ দিলে ভাঙে এ জুটি।

সাকিব আবার ব্যাটিংয়ে নামেন সাত নম্বরে। এবারও ব্যর্থ হন টেস্ট অধিনায়ক। বাঁহাতি স্পিনার তাইজুল ইসলামের বলে এলবিডব্লিউ হওয়ার আগে করেন ৯ রান।

টেকেননি মেহেদী হাসান মিরাজও। অষ্টম উইকেটে আবু হায়দার রনির সঙ্গে ৫০ রানের জুটি গড়ার পথে মাহমুদউল্লাহ তুলে নেন সেঞ্চুরি। আরিফুল হকের শিকার হওয়ার আগে ১৮৯ বলে ১০ চারে ১০৭ রান করেন ডানহাতি ব্যাটসম্যান।  

এরপর লাল দল আড়াইশ পেরোয় রনি ও শফিউল ইসলামের দৃঢ়তায়। ৬৯ বলে ৩ চার ও ২ ছক্কায় রনি করেন ৪০ রান। শফিউল অপরাজিত ছিলেন ১৯ রানে।

৪৫ রানে ৪ উইকেট নেন তাসকিন। ইবাদত ৪২ রানে নেন ৩ উইকেট।


রাইজিংবিডি/ঢাকা/৩০ আগস্ট ২০১৯/পরাগ

ইউটিউব সাবস্ক্রাইব করুন