ঢাকা, বুধবার, ২৮ কার্তিক ১৪২৬, ১৩ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

পেসারদের উন্নতিতে সন্তুষ্ট ল্যাঙ্গাভেল্ট

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৮-৩১ ৮:২৩:১৪ পিএম     ||     আপডেট: ২০১৯-০৮-৩১ ৮:২৩:১৪ পিএম

ক্রীড়া প্রতিবেদক: জাতীয় দলের পেস বোলিং কোচ শার্ল ল্যাঙ্গাভেল্ট পেসারদের নিয়ে কাজ করছেন এক সপ্তাহ হলো। মুস্তাফিজ, তাসকিন, রাহী, ইবাদতদের কেমন দেখলেন কোচ? কতোটুকু উন্নতি হলো তাদের বোলিং?  নিজেদের মধ্যে আয়োজিত দুদিনের প্রস্তুতি ম্যাচ শেষে ল্যাঙ্গাভেল্ট শিষ্যদের বোলিং নিয়ে কথা বলেছেন। মিরপুরে তার কথা শুনেছে রাইজিংবিডি,

প্রস্তুতি কেমন হয়েছে?

শার্ল ল্যাঙ্গাভেল্ট: এখন পর্যন্ত তো ভালোই। গত কয়েকদিন ছিল সন্তোষজনক। বিশেষ করে দুইদিনের এই ম্যাচে যা দেখেছি এমনটাই অনুভূতি আমার। প্রথম দিন আমি কিছুটা চিন্তিত হয়ে পড়েছিলাম, কারণ আমার মনে হয় ছেলেরা আমি যেভাবে কাজ করতে চাই সেটা ধরতে পারেনি। কিন্তু এখন তারা সেটা বুঝতে পেরেছে।

তাসকিনকে দেখে কেমন মনে হচ্ছে?

ল্যাঙ্গাভেল্ট: আমি আসলে এই ম্যাচের আগেই তাকে নিয়ে বেশ উৎসাহিত ছিলাম। লম্বা ইনজুরি সমস্যা থেকে সে ফিরেছে। প্রথমদিকে ভাল বোলিং করেছে, কিন্তু দ্বিতীয় নতুন বলে তাকে কিছুটা সংগ্রাম করতে হয়েছে। এটা হয়তো বেশি ক্রিকেট খেলতে না পারার কারণে।

খেলোয়াড়দের উন্নতি কি চোখে পড়ছে?

ল্যাঙ্গাভেল্ট: আমার কাছে এটা খুবই আনন্দের যে তারা খুব দ্রুত শিখছে। প্রথম দিন আমি দেখলাম তারা চেষ্টা করে যাচ্ছে উইকেট নেয়ার মতো বল করতে, প্রতি বল থেকেই উইকেট নেয়ার চেষ্টা দেখেছি। কিন্তু আমার কাছে সবচেয়ে বড় ব্যাপার হচ্ছে একই ধারায় টানা ১২ বল করতে পারা। তাহলেই আমরা চাপ প্রয়োগ করতে পারব। ১২টি ডট বল স্বাভাবিকভাবেই আপনাকে আন্তর্জাতিক ক্রিকেটে উইকেট এনে দেবে। কিন্তু এই কন্ডিশনে কাজটি পেসারদের জন্য খুবই কঠিন। কিন্তু আমি আনন্দিত তারা এ বিষয়টি শিখছে।

চট্টগ্রাম টেস্টে বেশি পেসার খেলাতে অধিনায়ককে উদ্বুদ্ধ করবেন?

ল্যাঙ্গাভেল্ট: আপনি জানেন আমি একজন ফাস্ট বোলার এবং আমি দলে সবসময়ই বেশি পেসার চাই। কিন্তু আপনাকে অবশ্যই কন্ডিশন বুঝতে হবে এবং কন্ডিশন অনুসারেই আপনাকে খেলতে হবে। শেষ সিদ্ধান্ত সাকিবের।

বোলাররা আপনার সঙ্গে কেমন আলোচনা করছে? তারা কি আপনার কাছে এসে কিছু জানতে চাইছে নাকি অস্বস্তি বোধ করছে?

ল্যাঙ্গাভেল্ট: না, না, আমি এ বিষয়ে খুবই সহনশীল। সুতরাং যে কেউ যেকোন সময় আমার কাছে আসতে পারে এবং যখন আমার সাথে কথা বলতে স্বচ্ছন্দ্য বোধ করবে তখনই বলতে পারে। আর এটা আমার জন্যও ভাল হবে। কোন বোলারই অস্বস্তিবোধ করছে না, তারা চমৎকার। তারা যদি জিজ্ঞাসা না করে, শিখতে পারবে না। কিন্তু তারা এখন পর্যন্ত এক্ষেত্রে বেশ ভাল।

খেলোয়াড়দের সঙ্গে কিভাবে যুক্ত হওয়া যায়?

ল্যাঙ্গাভেল্ট: যদি আপনি কারও দেশে এসে তার সঙ্গে দেখা করেন অবশ্যই জিজ্ঞেস করতে হবে তার পরিবার কেমন আছে। তার পরিবার কি ভাল আছে? এভাবেই আমরা খেলোয়াড়দের সঙ্গে ভালভাবে যুক্ত হতে পারি।


রাইজিংবিডি/ঢাকা/৩১ আগস্ট ২০১৯/ইয়াসিন

ইউটিউব সাবস্ক্রাইব করুন