ঢাকা, সোমবার, ১৩ মাঘ ১৪২৬, ২৭ জানুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

ওয়ালটন রেফ্রিজারেটর ফিদে রেটিং দাবার শীর্ষে ৩ জন

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৯-০৩ ৮:২২:৪৫ পিএম     ||     আপডেট: ২০১৯-০৯-০৩ ৮:২২:৪৫ পিএম

ক্রীড়া প্রতিবেদক : ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ দাবা ফেডারেশনের আয়োজনে চলছে ‘ওয়ালটন রেফ্রিজারেটর মহানগরী ফিদে রেটিং দাবা প্রতিযোগিতা-২০১৯’।

আজ এই প্রতিযোগিতার অষ্টম রাউন্ডের খেলা জাতীয় ক্রীড়া পরিষদের পুরাতন ভবনের তৃতীয় তলাস্থ দাবা ক্রীড়া কক্ষে অনুষ্ঠিত হয়। আট রাউন্ড শেষে তিতাস ক্লাবের ফিদে মাস্টার মো. সাইফ উদ্দীন ও ক্যান্ডিডেট মাস্টার সোহেল চৌধুরী এবং প্রকৌশল বিশ^বিদ্যালয়ের মো. সুলতান আহমেদ সজিব ৭ পয়েন্ট করে নিয়ে মিলিতভাবে পয়েন্ট তালিকায় শীর্ষে রয়েছেন।

সাড়ে ছয় পয়েন্ট করে পয়েন্ট নিয়ে শাহিন চেস ক্লাবের মো. মাসুম হোসেন ও মীর চেস ক্লাবের শওকত বিন ওসমান শাওন যুগ্মভাবে দ্বিতীয় স্থানে রয়েছেন। ছয় পয়েন্ট করে নিয়ে তৃতীয় স্থানে রয়েছেন ৯ জন খেলোয়াড়। এরা হলেন- শাহিন চেস ক্লাবের শেখ রাশেদুল হাসান, বাংলাদেশ নৌবাহিনীর মো. সাগর, মো. আনিসুজ্জামান মল্লিক, একসেস চেস ক্লাবের মো. শফিকুল ইসলাম, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের আন্তর্জাতিক মহিলা মাস্টার রানী হামিদ, খেলাঘর দাবা সংঘ, গোপালগঞ্জের মোহাম্মদ এনায়েত হোসেন, যোয়ার হক প্রধান, সৈয়দ আব্দুল জাকের ও মো. নূরুল ইসলাম।

আগামীকাল বুধবার বিকেল ৩টা থেকে একই স্থানে নবম বা শেষ রাউন্ডের খেলা  শুরু হবে।

এ প্রতিযোগিতার শীর্ষস্থান প্রাপ্ত ১৬ জন খেলোয়াড় ৪৫তম জাতীয় ’বি’ দাবা চ্যাম্পিয়নশিপে অংশগ্রহণের সুযোগ পাবেন এবং ওয়ালটন সামগ্রী পুরস্কার হিসেবে পাবেন।

যাদের রেটিং ২১০০ এর নিচে এবং রেটিং বিহীন দাবাড়–রা এই প্রতিযোগিতায় অংশ নিয়েছে।

এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার এটিএন বাংলা। রেডিও পার্টনার রেডিও টুডে। সহযোগিতায় রয়েছে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর অনলাইন পার্টনার হিসেবে আছে জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি.কম।


রাইজিংবিডি/ঢাকা/৩ সেপ্টেম্বর ২০১৯/আমিনুল