ঢাকা, বৃহস্পতিবার, ৪ আশ্বিন ১৪২৬, ১৯ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

পর্তুগালের পাঁচে রোনালদোর চার

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৯-১১ ৯:০৩:৩৭ এএম     ||     আপডেট: ২০১৯-০৯-১১ ১১:১১:৩৪ এএম
পর্তুগালের পাঁচে রোনালদোর চার
Walton E-plaza

ক্রীড়া ডেস্ক : আগের ম্যাচে ফিরেই গোল পেয়েছিলেন। ক্রিস্টিয়ানো রোনালদো পরের ম্যাচে আরো বিধ্বংসী হয়ে উঠলেন। একাই করলেন চার গোল। তাতে লিথুনিয়াকে ৫-১ গোলে উড়িয়ে দিয়ে ইউরো বাছাইয়ে জয়ের ধারা ধরে রেখেছে পর্তুগাল।

প্রতিপক্ষের মাঠে মঙ্গলবার রাতে ম্যাচের সপ্তম মিনিটেই পেনাল্টি থেকে পর্তুগালকে লিড এনে দেন রোনালদো। ২৮ মিনিটে কর্নার থেকে হেডে গোল করে লিথুনিয়াকে সমতায় ফেরান আন্দ্রেয়াস কেভিসিয়াস।

এরপর একের পর এক আক্রমণ করেও প্রথমার্ধে আর কোনো গোল পায়নি পর্তুগাল। বিরতির পর ৬১ মিনিটে আবার পর্তুগালকে এগিয়ে দেন রোনালদো।তার শট ডান দিকে ঝাঁপিয়ে ঠেকানোর চেষ্টা করেছিলেন স্বাগতিক গোলরক্ষক। তবে বল তার হাতে লেগে ড্রপ খেয়ে মাথায় পড়ে জালে জড়ায়।

চার মিনিট পরই হ্যাটট্রিক পূর্ণ করেন রোনালদো।বের্নার্দো সিলভার ক্রসে খুব কাছ থেকে বল জালে পাঠান ৩৪ বছর বয়সি ফরোয়ার্ড। জাতীয় দলের হয়ে এটি তার অষ্টম হ্যাটট্রিক।

৭৬ মিনিটে রোনালদো পেয়ে যান ম্যাচে তার চতুর্থ গোল। ইউরোর বাছাই ও মূল পর্ব মিলিয়ে রেকর্ড ৩৪ গোল হয়ে গেল জুভেন্টাস তারকার।

আর তার আন্তর্জাতিক গোল হলো ৯৩টি। ইরানের আলী দাইয়ের বিশ্ব রেকর্ড থেকে আর মাত্র ১৬ গোল পিছিয়ে আছেন রোনালদো।

শেষ দিকে পর্তুগালের ব্যবধান বাড়ান উইলিয়াম কারভালহো। তাতে বিশাল জয় নিয়েই মাঠ ছাড়ে অতিথিরা।

আগের ম্যাচে সার্বিয়ার বিপক্ষে লড়াই দিয়ে এবারের বাছাই পর্বে ফিরেছিলেন রোনালদো। তৃতীয় ম্যাচে পর্তুগাল পেয়েছিল প্রথম জয়। টানা দ্বিতীয় জয়ে ‘বি’ গ্রুপের দ্বিতীয় স্থানে আছে ইউরোর বর্তমান চ্যাম্পিয়নরা। পাঁচ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ইউক্রেন।



রাইজিংবিডি/ঢাকা/১১ সেপ্টেম্বর ২০১৯/পরাগ

ইউটিউব সাবস্ক্রাইব করুন