ঢাকা, শনিবার, ৩ কার্তিক ১৪২৬, ১৯ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

বাংলাদেশ বলেই আশাবাদী মাসাকাদজা

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৯-১২ ৮:২১:৩৭ পিএম     ||     আপডেট: ২০১৯-০৯-১২ ১০:২১:৫৪ পিএম

ক্রীড়া প্রতিবেদক : আইসিসির নিষেধাজ্ঞায় টালমাটাল জিম্বাবুয়ের ক্রিকেট। সাম্প্রতিক ফর্মও তেমন ভালো নয়। টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়েও রয়েছে অনেক পেছনে। তবে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে অন্য দুই দলের চেয়ে নিজেদের পিছিয়ে রাখছেন না হ্যামিল্টন মাসাকাদজা। বাংলাদেশে নিজেদের টি-টোয়েন্টি রেকর্ডের কারণে আশার জায়গা দেখছেন জিম্বাবুয়ে অধিনায়ক।

স্বাগতিক বাংলাদেশ, আফগানিস্তান ও জিম্বাবুয়েকে নিয়ে শুক্রবার শুরু হচ্ছে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ। সাম্প্রতিক ফর্ম ও অবস্থান বিবেচনায় জিম্বাবুয়ের চেয়ে অনেক এগিয়ে বাংলাদেশ ও আফগানিস্তান। সে হিসেবে সিরিজের ‘আন্ডারডগ’ বলা যায় জিম্বাবুয়েকেই। তবে বাংলাদেশে নিজেদের টি-টোয়েন্টি সাফল্য মনে আছে মাসাকাদজার।

সবশেষ ২০১৬ সালে বাংলাদেশে চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলেছিল জিম্বাবুয়ে। যেখানে প্রথম দুই ম্যাচ জিতেছিল বাংলাদেশ। তবে শেষ দুই ম্যাচ জিতে সিরিজ সমতায় শেষ করেছিল জিম্বাবুয়ে। সব মিলিয়ে বাংলাদেশে দুই দল এই ফরম্যাটে মুখোমুখি হয়েছে সাতবার। যার চারটি জিতেছে বাংলাদেশ, জিম্বাবুয়ে তিনটি।

ত্রিদেশীয় সিরিজ শুরুর আগে বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে মাসাকাদজা তাই বললেন, ‘অবশ্যই অন্য দুই দল খুব শক্তিশালী। টি-টোয়েন্টিতে আফগানিস্তান খুব ভালো খেলছে এবং বাংলাদেশ খেলবে তাদের ঘরের মাঠে। তবে এখানে টি-টোয়েন্টি ক্রিকেটে আমাদের অনেক সাফল্য আছে। আমার মনে হয় আমরা বাংলাদেশে টি-টোয়েন্টি ভালো খেলেছি। আমার মনে হয় না, এখানে তাদের চেয়ে আমরা খুব একটা পিছিয়ে আছি।’

টি-টোয়েন্টি ক্রিকেটে একজন খেলোয়াড়ই ম্যাচের মোড় ঘুরিতে দিতে পারেন। মাসাকাদজা মনে করিয়ে দিলেন সেটিও, ‘সংক্ষিপ্ত ফরম্যাটে দলগুলো একটু কাছাকাছিই থাকে। এখানে একজনই ম্যাচের মোড় ঘুরিতে দিতে পারে, যেখানে বড় দৈর্ঘ্যের ম্যাচে অন্তত দুই-তিনজন লাগে। টি-টোয়েন্টিতে একজনই ম্যাচ জেতাতে পারে।’


রাইজিংবিডি/ঢাকা/১২ সেপ্টেম্বর ২০১৯/পরাগ

ইউটিউব সাবস্ক্রাইব করুন