ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

কোহলির ব্যাটে ভারতের দাপুটে জয়

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:১৩, ১৯ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কোহলির ব্যাটে ভারতের দাপুটে জয়

মোহালিতে আগে বোলিং করে দক্ষিণ আফ্রিকাকে অল্প রানে আটকে রেখেছিল ভারত। সহজ লক্ষ্যে ভারত পৌঁছে যায় হেসেখেলে। ব্যাট হাতে হাফ সেঞ্চুরি তুলে দলকে জিতিয়েছেন অধিনায়ক বিরাট কোহলি। বোলিংয়ে দ্যুতি ছড়িয়েছেন দীপক চাহার।

তিন টি-টোয়েন্টির প্রথমটি বৃষ্টিতে ভেস্তে গিয়েছিল। বুধবার দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছিল দুই দল। টস জিতে বিরাট কোহলি দক্ষিণ আফ্রিকাকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান।

আগে ব্যাটিং করে স্কোরবোর্ডে বড় পুঁজি সংগ্রহ করতে পারেনি সফরকারীরা। ৫ উইকেট হারিয়ে দক্ষিণ আফ্রিকা তোলে ১৪৯ রান। ভারত লক্ষ্যে পৌঁছে যায় ৭ উইকেট আর ৬ বল হাতে রেখে।

দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন কোহলি। ৫২ বলে তার ব্যাট থেকে আসে অপরাজিত ৭২ রান। ওপেনিংয়ে রোহিত শর্মা ১২ রানে সাজঘরে ফেরার পর দ্বিতীয় উইকেটে কোহলি ও শিখর ধাওয়ান ৬১ রানের জুটি গড়েন। ৩১ বলে ৪০ রান করে চায়নাম্যান শামসির বলে ধাওয়ান ফিরে গেলেও কোহলি টিকে ছিলেন শেষ পর্যন্ত। ৪০ বলে তুলে নেন ক্যারিয়ারের ২৩তম হাফ সেঞ্চুরি।

এরপর আগ্রাসী ব্যাটিংয়ে দলকে এক ওভার আগে জয়ের বন্দরে নিয়ে যান অধিনায়ক। ম্যাচসেরা নির্বাচিত হওয়া কোহলি ৪ চার ও ৩ ছক্কায় সাজান নিজের ইনিংসটি। তার সঙ্গে ১৬ রানে অপরাজিত ছিলেন শ্রেয়াস আইয়ার।

দক্ষিণ আফ্রিকার হয়ে একটি করে উইকেট নেন আন্দিলে ফিকোয়াও, শামসি ও ফর্টুন।

এর আগে নিয়ন্ত্রিত বোলিংয়ে সফরকারীদের অল্প রানে আটকে রাখে ভারত। ২২ রানে ২ উইকেট নিয়ে ভারতের সেরা বোলার চাহার। একটি করে উইকেট নেন সাইনি, জাদেজা ও হার্দিক পান্ডিয়া।

জয় দিয়ে অধিনায়কত্ব শুরু করতে না পারলেও কুইন্টন ডি কক ব্যাটে রান পেয়েছেন। ৩৭ বল আট চারে করেছেন ৫২ রান। অভিষিক্ত টেম্বা বাভুমার ব্যাট থেকে এসেছে ৪৩ রান।  এ ছাড়া বলার মতো কেউ রান করতে পারেননি।ডেভিড মিলারের ব্যাট থেকে আসে তৃতীয় সর্বোচ্চ ১৮ রান।

২২ সেপ্টেম্বর বেঙ্গালুরুতে হবে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি। সিরিজের ফয়সালা হবে সেদিনই।

 

ঢাকা/ইয়াসিন/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়