ঢাকা, শুক্রবার, ২ কার্তিক ১৪২৬, ১৮ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

এই হার বেদনাদায়ক : সুয়ারেজ

ক্রীড়া ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৯-২২ ২:৪০:০০ পিএম     ||     আপডেট: ২০১৯-০৯-২২ ২:৪০:০০ পিএম

গ্রানাডার মাঠে হেরে লা লিগায় গত ২৫ বছরে নিজেদের সবচেয়ে বাজে শুরুর লজ্জায় ডুবেছে বার্সেলোনা। স্প্যানিশ চ্যাম্পিয়নদের উরুগুইয়ান স্ট্রাইকার লুইস সুয়ারেজ বলছেন, তার নিজের এবং দলের জন্য এই হার ভীষণ বেদনাদায়ক।

শনিবার রাতে গ্রানাডার মাঠে ২-০ গোলে হেরেছে বার্সা। পুরো ম্যাচে নিজেদের হারিয়ে খুঁজেছেন বার্সার খেলোয়াড়রা। সুয়ারেজ ও আঁতোয়ান গ্রিজমান শুরু থেকেই ছিলেন নিষ্প্রভ। দ্বিতীয়ার্ধে বদলি হিসেবে নামা লিওনেল মেসিও তেমন কিছু করে দেখাতে পারেননি।

এই মৌসুমে লিগে নিজেদের প্রথম পাঁচ ম্যাচে সম্ভাব্য ১৫ পয়েন্টের মধ্যে বার্সা পেয়েছে মাত্র ৭ পয়েন্ট। যা ১৯৯৪-৯৫ মৌসুমের পর বার্সার সবচেয়ে বাজে শুরু।

ম্যাচ শেষে হারের হতাশা লুকাননি সুয়ারেজ, ‘এই হার উদ্বেগের এবং বেদনাদায়ক। অনেক বিষয় নিয়েই আমাদের ভাবতে হবে। উন্নতির জন্য আমাদের আত্মসমালোচনা করা প্রয়োজন।’

‘প্রথম দুই মিনিটের মধ্যে পিছিয়ে পড়ার পর আমাদের জন্য কাজটা কঠিন ছিল। শিরোপা জিততে হলে আমাদের আরো শক্তিশালী হতে হবে’- বলেন উরুগুইয়ান স্ট্রাইকার।

সব প্রতিযোগিতা মিলিয়ে শেষ সাত অ্যাওয়ে ম্যাচে জিততে ব্যর্থ হয়েছে বার্সা। এর মধ্যে আছে চলতি মৌসুমে লিগের প্রথম তিনটি অ্যাওয়ে ম্যাচ। প্রথম অ্যাওয়ে ম্যাচটি নিয়ে বিশ্লেষণ করা প্রয়োজন বলেও মনে করেন সুয়ারেজ।

বর্তমানে পাঁচ ম্যাচে ৭ পয়েন্ট টেবিলের সাত নম্বরে আছে বার্সা। ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে গ্রানাডা। বার্সার পরের ম্যাচ মঙ্গলবার ঘরের মাঠে ভিয়ারিয়ালের বিপক্ষে। এরপর আগামী সপ্তাহে তারা খেলতে যাবে গেটাফের মাঠে।



ঢাকা/পরাগ

ইউটিউব সাবস্ক্রাইব করুন