ঢাকা, রবিবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৬, ০৮ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

২-০ গোলে হারল বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১০-১০ ৭:০২:১৭ পিএম     ||     আপডেট: ২০১৯-১০-১১ ১২:৫২:২৩ পিএম

বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইপর্বের দ্বিতীয় ম্যাচেও হার মেনেছে বাংলাদেশ। বৃহস্পতিবার ঘরের মাঠে কাতারের বিপক্ষে ২-০ গোলে হার মেনেছে বাংলাদেশ।

বাছাইপর্বে এটা কাতারের দ্বিতীয় জয়, আর বাংলাদেশের দ্বিতীয় হার। প্রথম ম্যাচে বাংলাদেশ আফগানিস্তানের কাছে ১-০ গোলে হেরেছিল। এবার কাতারের কাছে ২-০ ব্যবধানে হারল। এর আগে কাতার প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে ৬-০ গোলে জিতেছিল। আর ভারতের সঙ্গে গোলশূন্য ড্র করেছিল।

বাংলাদেশও ড্র করার ইচ্ছা পোষণ করেছিল। কিন্তু সেটা হতে দেননি ইউসুফ আব্দুররিসাগ। তিনি ম্যাচের ২৮ মিনিটে গোল করে এগিয়ে নেন দলকে। আর ম্যাচের যোগ করা সময়ে (৯০+১) করিম বউদিয়াফ গোল করে ২-০ ব্যবধানের জয় নিশ্চিত করেন।

কাতারের বিপক্ষে ৫-১-৩-১ ফরম্যাটে খেলতে নেমে বাংলাদেশ বেশ কিছু পাল্টা আক্রমণ করেছে। কিন্তু গোলের দেখা পায়নি। উল্টো ম্যাচের ২৮ মিনিটে গোল হজম করে। এ সময় কাতারের ইউসুফ আব্দুরিসাগ ইউসুফ গোলটি করেন। বাকি সময়ে আর কোনো গোল হয়নি। তাতে ১-০ গোলে এগিয়ে থেকেই মাঠ ছেড়েছে কাতার।

বিরতির পর বাংলাদেশের উপর চাপ প্রয়োগ করে খেলে তারা। একের পর এক আক্রমণ শানায়। কিন্তু জালের নাগাল পাচ্ছিল না। ৭০ থেকে ৮০ মিনিটের মধ্যে বাংলাদেশও অনেকগুলো আক্রমণ শানায়। নিশ্চিত কয়েকটি গোলের সুযোগ পেয়েও সেটা মিস করে তারা। উল্টো শেষ মুহূর্তে আরো একটি গোল হজম করে পরাজয়ের ব্যবধান বাড়ায়।

বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাইপর্বের ফিরতি ম্যাচে ১৫ অক্টোবর ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। ম্যাচটি কলকাতার বিখ্যাত সল্টলেকে অনুষ্ঠিত হবে।

বাংলাদেশের একাদশ :
আশরাফুল ইসলাম রানা (গোলরক্ষক), রহমত মিয়া, ইয়াসিন খান, জামাল ভুঁইয়া, বিপলু আহমেদ, নাবীব নেওয়াজ জীবন, সোহেল রানা, মোহাম্মদ ইব্রাহিম, রিয়াদুল হাসান, রায়হান হাসান ও সাদ উদ্দিন।

কাতারের একাদশ : 
সাদ আল শেব, আব্দেল করিম হাসান, আব্দেল আজিজ হাতিম, হাসান আল হায়দস, করিম বউদিয়াফ, মুসাব খিদির মোহামেদ, সালেম আল হাজরি, বাসাম হুশাম আলরাওয়ি, বউয়ালেম খৌকি, ইউসুফ আব্দুরিসাগ ইউসুফ ও আলমোয়েজ আলী আব্দুল্লাহ।

 

ঢাকা/আমিনুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন