ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

মার্সেল-বিএসপিএ স্পোর্টস কার্নিভাল শুরু

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৯, ১০ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মার্সেল-বিএসপিএ স্পোর্টস কার্নিভাল শুরু

ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল এর পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশনের আয়োজনে আজ বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে ‘মার্সেল-বিএসপিএ স্পোর্টস কার্নিভাল ২০১৯।’ এ নিয়ে দ্বিতীয়বারের মতো এই আয়োজনে পৃষ্ঠপোষকতার হাত বাড়িয়ে দিল ওয়ালটন গ্রুপ।

সকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম সংলগ্ন আইভি রহমান সুইমিং কমপ্লেক্সে স্পোর্টস কার্নিভালের উদ্বোধন করেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)। এ সময়  বাংলাদেশ ক্রীড়ালেখক সমিতির ক্রীড়া কমিটির চেয়ারম্যান কাজী শহীদুল ইসলাম ও সদস্য সচিব মো. মজিবুর রহমান।

উদ্বোধনী অনুষ্ঠানের পর সাঁতার প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সাঁতারে চ্যাম্পিয়ন হয়েছেন শামীম আহসান। রানার্স-আপ হয়েছেন কবিরুল ইসলাম। আর তৃতীয় হয়েছেন মোস্তাক আহমেদ। আগামীকাল শুক্রবার দাবা প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

এবারের এই স্পোর্টস কার্নিভালে সর্বমোট ৯টি ডিসিপ্লিনের ১৭টি ইভেন্টের প্রতিযোগিতা আয়োজিত হবে। সবক’টি ডিসিপ্লিনের খেলা বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম কমপ্লেক্সে অনুষ্ঠিত হবে। এবার এই আয়োজনের কলেবর খানিকটা বেড়েছে। গতবারের চেয়ে এবার দু’টি নতুন ডিসিপ্লিন যুক্ত হয়েছে এই আয়োজনে। সেগুলো হলো ম্যারাথন এবং বিএসপিএ সদস্যদের সন্তানদের সাঁতার। অন্যান্য ডিসিপ্লিনগুলো হলো- ক্যারম (একক এবং দ্বৈত), টেবিল টেনিস (একক এবং দ্বৈত), ব্যাডমিন্টন (একক এবং দ্বৈত), দাবা, সাঁতার, শট পুট, শ্যূটিং এবং আরচ্যারি। ১০দিনব্যপী এই আয়োজনে অংশ নেবেন বিএসপিএ’র সকল সদস্য।

বিএসপিএ গত ২০১৬ সাল থেকে বিএসপিএ’র সদস্য এবং তাদের সন্তানদের জন্য সাঁতার প্রশিক্ষণ কর্মসূচী আয়োজন করে চলছে। সন্তানদের উৎসাহ বাড়াতে এবার একটি উন্মুক্ত সাঁতার প্রতিযোগিতা আয়োজনের সিদ্ধান্ত হয়েছে। ৯ ডিসিপ্লিনের রেটিং পয়েন্টের ভিত্তিতে কার্নিভালের সেরা ক্রীড়াবিদকে আব্দুল মান্নান লাডু ট্রফির (বিএসপিএ স্পোর্টসম্যান অব দ্য ইয়ার ২০১৯) জন্য মনোনীত করা হবে। এছাড়া সেরা দু’জন রানার্স-আপও পাবেন স্বীকৃতি। প্রত্যেক ডিসিপ্লিনের বিজয়ীদের জন্য আকর্ষণীয় পুরস্কারের ব্যবস্থা তো থাকছেই।

এই কার্নিভালের অনলাইন পার্টনার দেশের জনপ্রিয় অনলাইন নিউজ পেপার রাইজিংবিডি.কম।


ঢাকা/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়