ঢাকা, সোমবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৬, ০৯ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

ইকুয়েডরের জালে আর্জেন্টিনার গোল উৎসব

ক্রীড়া ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১০-১৩ ১০:০২:৫৬ পিএম     ||     আপডেট: ২০১৯-১০-১৪ ৮:২৯:২০ এএম

ইকুয়েডরের জালে গোল উৎসব করেছে আর্জেন্টিনা। আন্তর্জাতিক প্রীতি ম্যাচটি ৬-১ গোলে জিতেছে দুবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

স্পেনে অনুষ্ঠিত ম্যাচে রোববার প্রথমার্ধেই তিন গোলে এগিয়ে গিয়েছিল আর্জেন্টিনা। দ্বিতীয়ার্ধে ইকুয়েডরের জালে গুনে গুনে আরো তিনবার বল পাঠায় আলবিসেলেস্তেরা।

গত বুধবার জার্মানিতে স্বাগতিকদের সঙ্গে দুই গোলে পিছিয়ে পড়েও দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে ২-২ ব্যবধানে ড্র করেছিল আর্জেন্টিনা। নিষেধাজ্ঞায় জার্মানি ম্যাচের মতো ইকুয়েডরের বিপক্ষেও ছিলেন না দলের সেরা তারকা লিওনেল মেসি। ছিলেন না অ্যাঙ্গেল ডি মারিয়াও। তবে তাদের অভাব বুঝতেই দেননি আলারিও, পারেদেসরা।

জার্মানির বিপক্ষে বদলি হিসেবে নেমে ম্যাচের মোড় পাল্টে দিয়েছিলেন মার্কোস আকুনা, লুকাস আলারিও ও লুকাস ও’কাম্পোস। এই তিনজনকেই ইকুয়েডরের বিপক্ষে শুরুর একাদশে রেখেছিলেন আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি। দলের জয়ে বড় অবদানও ছিল এই তিনজনের। 

জার্মানির মাঠে যেখানে শেষ করেছিল, এদিন যেন সেখান থেকেই শুরু করে স্কালোনির দল। জার্মানির বিপক্ষে আকুনার ক্রস থেকে আর্জেন্টিনার প্রথম গোলটি করেছিলেন আলারিও, ইকুয়েডরের বিপক্ষেও এই জুটিতেই লিড নেয় আর্জেন্টিনা। ২০ মিনিটে আকুনার কর্নার থেকে হেডে জাল খুঁজে নেন আলারিও।

২৭ মিনিটে আত্মঘাতী গোল করে বসেন ইকুয়েডরের এসপানিওজা। ৩২ মিনিটে পেনাল্টি থেকে গোল করে স্কোরলাইন ৩-০ করে ফেলেন আর্জেন্টিনার লিওনার্দো পারেদেস।

বিরতির পর শুরুতেই ইকুয়েডরের হয়ে ব্যবধান কমিয়েছিলেন অ্যাঙ্গেল মেনা। তবে ৬৬ মিনিটে জের্মান পাজেয়া, ৮২ মিনিটে নিকোলাস ডোমিঙ্গেজ ও ৮৬ মিনিটে ও’কাম্পোসের গোলে বিশাল জয় নিয়েই মাঠ ছাড়ে আর্জেন্টিনা।

নিজেদের পরের ম্যাচে আগামী ১৫ নভেম্বর সৌদি আরবে সুপারক্লাসিকোতে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের মুখোমুখি হবে আর্জেন্টিনা।


ঢাকা/পরাগ

ইউটিউব সাবস্ক্রাইব করুন