ঢাকা     সোমবার   ১০ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ২৬ ১৪২৭ ||  ২০ জ্বিলহজ্জ ১৪৪১

ক্রিকেট থেকে ম্যাক্সওয়েলের বিরতি

288 || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:২৮, ৩১ অক্টোবর ২০১৯  
ক্রিকেট থেকে ম্যাক্সওয়েলের বিরতি

ক্রিকেট থেকে অনির্দিষ্টকালের জন্য বিরতি নিয়েছেন অস্ট্রেলিয়ার মারকুটে ব্যাটসম্যান গ্লেন ম্যাক্সওয়েল। জানা গেছে মানসিক অবসাদের কারণেই তিনি এই সিদ্ধান্ত নিয়েছেন।

ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতেও ম্যাক্সওয়েল ঝড় দেখেছিল ভক্তরা। ওই ম্যাচেও ২৮ বলে ৬২ রানের এক টর্নেডো ইনিংস খেলেছিলেন তিনি। কিন্তু হঠাৎ কি এমন হল ম্যাক্সওয়েলের যে ক্রিকেট থেকে অনির্দিষ্টকালের জন্য তাকে অবসরে যেতে হল? এ ব্যাপারে অবশ্য পরিষ্কার করে কিছু বলেননি ম্যাক্সওয়েল।

অস্ট্রেলিয়া ক্রিকেট দলের সাইকোলজিস্ট ডাক্তার মাইকেল লয়েড ম্যাক্সওয়েলের বিরতি নিয়ে বলেন, ‘গ্লেন ম্যাক্সওয়েল নিজের মানসিক সুস্থ্যতার ব্যাপারে কিছু সমস্যার সম্মুখীন হচ্ছে। যে কারণে সে খেলাটা থেকে কিছুদিন দূরে থাকবে। নিজের এই সমস্যার ব্যাপারে সদা তৎপর ছিলো ম্যাক্সওয়েল এবং সাপোর্ট স্টাফকেও সঙ্গে সঙ্গেই জানিয়েছে।’

জাতীয় দলের নির্বাহী পরিচালক বেন অলিভার এ বিষয়ে ম্যাক্সওয়েলের প্রতি পূর্ণ সমর্থন জানিয়ে বলেন, ‘আমাদের খেলোয়াড় ও সাপোর্ট স্টাফদের সুস্থ্যতা সবার আগে। ম্যাক্সওয়েলের প্রতি আমাদের পূর্ণ সমর্থন রয়েছে। ভিক্টোরিয়ার সঙ্গে মিলে ম্যাক্সওয়েলের ব্যাপারে একত্রে কাজ করবে ক্রিকেট অস্ট্রেলিয়া। যাতে করে দ্রুতই খেলায় ফিরতে পারে ম্যাক্সওয়েল। আমরা সবাইকে বলে দিয়েছি, অনুরোধ করেছি তারা যেনো ম্যাক্সওয়েল এবং তার পরিবার-পরিজনকে নিজেদের মতো করে সময় কাটানোর সুযোগ করে দেয়। সে খুবই দারুণ একজন খেলোয়াড় এবং অস্ট্রেলিয়া ক্রিকেট পরিবারের অন্যতম সদস্য। গ্রীষ্মেই আমরা তাকে মাঠে দেখা আশা প্রকাশ করছি।’

গত বছর সিডনি মর্নিং হেরাল্ডকে দেয়া এক সাক্ষাতকারে নিজের মানসিক স্বাস্থ্যজনিত সমস্যার ব্যাপারে আভাস দিয়েছিলেন ৩১ বছর বয়সী  ম্যাক্সওয়েল।

 

ঢাকা/শামীম

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়