ঢাকা, মঙ্গলবার, ৪ অগ্রহায়ণ ১৪২৬, ১৯ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

নকআউট পর্বে পিএসজি-বায়ার্ন-জুভেন্টাস

ক্রীড়া ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১১-০৭ ১:০৬:০৫ পিএম     ||     আপডেট: ২০১৯-১১-০৭ ১:১৩:৫৭ পিএম

দুই ম্যাচ হাতে রেখেই উয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলো নিশ্চিত করেছে প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি), বায়ার্ন মিউনিখ ও জুভেন্টাস। বুধবার রাতে গ্রুপ পর্বের চতুর্থ ম্যাচে জয় তুলে নেওয়ার মধ্য দিয়ে নকআউট পর্ব নিশ্চিত করে দল তিনটি।

‘এ’ গ্রুপে চার ম্যাচ খেলে চারটিতেই জিতে ১২ পয়েন্ট নিয়ে শেষ ষোলোতে পা দিয়েছে পিএসজি। বুধবার রাতে ১-০ গোলে হারিয়েছে ক্লাব বুর্গেকে। ম্যাচের ২১ মিনিটে জয়সূচক একমাত্র গোলটি করেন মাউরি ইকার্দি। এই গ্রুপে ৭ পয়েন্ট নিয়ে রিয়াল মাদ্রিদ রয়েছে দ্বিতীয় স্থানে। ২ পয়েন্ট নিয়ে ক্লাব বুর্গে তৃতীয় ও ১ পয়েন্ট নিয়ে গালাতাসারে রয়েছে তলানিতে।

এদিকে ‘বি’ গ্রুপে চার ম্যাচ খেলে চারটিই জিতে ১২ পয়েন্ট নিয়ে নকআউট পর্বে নাম লিখিয়েছে বায়ার্ন মিউনিখ। বুধবার রাতে চতুর্থ ম্যাচে তারা ঘরের মাঠে অলিম্পিয়াকসকে হারিয়েছে ২-০ গোলে। অবশ্য প্রথমার্ধে কোনো গোলের দেখা পায়নি তারা। দ্বিতীয়ার্ধে ম্যাচের ৬৯ মিনিটে রবার্ত লেভানডোফস্কি গোল করে এগিয়ে নেন দলকে। আর শেষ মুহূর্তে ইভান পারিসিক গোল করে জয় নিশ্চিত করেন। পাশাপাশি নিশ্চিত করেন শেষ ষোলো। ৭ পয়েন্ট নিয়ে টটেনহ্যাম হটসপার রয়েছে দ্বিতীয় স্থানে। বুধবার রাতে সন হিউন মিনের জোড়া গোলে তারা ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে রেড স্টার বেলগ্রেডকে। ৩ পয়েন্ট নিয়ে বেলগ্রেড রয়েছে তৃতীয় স্থানে। ১ পয়েন্ট নিয়ে অলিম্পিয়াকস রয়েছে তলানিতে।

এদিকে ‘ডি’ গ্রুপের ম্যাচে লোকোমোটিভ মস্কোর মাঠে বেশ পরীক্ষা দিতে হয়েছে জুভেন্টাসকে। ম্যাচের ৩ মিনিটেই অ্যারোন রামসি গোল করে জুভেন্টাসকে এগিয়ে নেন। কিন্তু বেশিক্ষণ তারা এগিয়ে থাকতে পারেনি। ১২ মিনিটের মাথায় রাশিয়ান ক্লাবটির আলেকসেই মিরানচুক গোল করে সমতা ফেরান। এই সমতা নিয়ে শেষ হয় নির্ধারিত ৯০ মিনিটের খেলা। কিন্তু ব্রাজিলিয়ান ডগলাস কস্তা ম্যাচের যোগ করা সময়ে (৯০+৩) গোল করে দারুণ এক জয় উপহার দেন জুভেন্টাসকে। পাশাপাশি দুই ম্যাচ হাতে রেখেই দলকে শেষ ষোলোর টিকিট পাইয়ে দেন।

৪ ম্যাচের ৩টিতে জিতে ও ১টিতে ড্র করে ১০ পয়েন্ট নিয়ে জুভেন্টাস রয়েছে পয়েন্ট টেবিলের শীর্ষে। ৭ পয়েন্ট নিয়ে অ্যাটলেটিকো মাদ্রিদ রয়েছে দ্বিতীয় স্থানে। সমান ম্যাচ থেকে লোকোমোটিভ মস্কো ও বায়ার লেভারকুজেনের সংগ্রহ ৩ পয়েন্ট করে।


ঢাকা/আমিনুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন