ঢাকা, বুধবার, ২৮ কার্তিক ১৪২৬, ১৩ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

১০ উইকেটে হারল পাকিস্তান

ক্রীড়া ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১১-০৮ ৬:২৩:৩৭ পিএম     ||     আপডেট: ২০১৯-১১-০৮ ৬:৩৯:২৭ পিএম

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হল। পরের ম্যাচে পাকিস্তানকে ৭ উইকেটে হারাল অস্ট্রেলিয়া। আজ শুক্রবার সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে পাকিস্তানকে রীতিমতো উড়িয়ে দিয়েছে অজিরা। হারিয়েছে ১০ উইকেটের ব্যবধানে। পাকিস্তানের করা ১০৭ রানের টার্গেট অ্যারোন ফিঞ্চ ও ডেভিড ওয়ার্নারের ব্যাটে কোনো উইকেট না হারিয়েই ছুঁয়ে ফেলে স্বাগতিকরা। এই জয়ের ফলে ২-০ ব্যবধানে সিরিজ জয়ও নিশ্চিত করেছে তারা।

পার্থে বাংলাদেশ সময় বিকেলে রান তাড়া করতে নেমে ফিঞ্চ ৩৬ বল মোকাবেলা করে ৪ চার ও ৩ ছক্কায় ৫৬ রানে অপরাজিত থাকেন। ৩৫ বল খেলে ৪ চার ও ২ ছক্কায় ৪৮ রানে অপরাজিত থাকেন ওয়ার্নার। তাতে ১১.৫ ওভারে অনায়াস জয় তুলে নেয় ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজকরা। মজার ব্যাপার হল- এই ম্যাচে কোনো উইকেট না হারানোয় গোটা সিরিজে মাত্র ৩ উইকেট হারিয়েছে অস্ট্রেলিয়া!

তার আগে ব্যাট করতে নেমে মিচেল স্টার্ক, শন অ্যাবোট ও কেন রিচার্ডসনের বোলিং তোপে সুবিধা করতে পারেনি পাকিস্তান। পাকিস্তানের যে দশজন ব্যাটসম্যান ব্যাট করার সুযোগ পেয়েছেন তাদের মধ্যে ইফতেখার আহমেদ ও ইমাম-উল-হক দুই অঙ্কের কোটা ছুঁতে পারেন। বাকি আট জনের রান ছিল টেলিফোন নম্বরের মতো- ৬০৮৮৬১৯৪। ইফতেখার ৩৭ বল মোকাবেলা করে ৬ চারে ৪৫ রান করেন। আর ১৫ বল খেলে ২ চারে ১৪ রান করেন ইমাম-উল।

বল হাতে অ্যাবোট ৪ ওভারে ১৪ রান দিয়ে ২ উইকেট নেন। দারুণ বোলিং করে ম্যাচসেরাও নির্বাচিত হন তিনি। স্টার্ক ৪ ওভারে ২৯ রান দিয়ে নেন ২টি উইকেট। আর রিচার্ডসন ৪ ওভারে ১৮ রান দিয়ে নেন ৩টি উইকেট।

সিরিজ সেরা নির্বাচিত হন অ্যারোন ফিঞ্চ।

 

ঢাকা/আমিনুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন