ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

এসএ গেমসের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:২৭, ২১ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এসএ গেমসের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা

ডিসেম্বর মাসের ১ থেকে ১০ তারিখ পর্যন্ত নেপালে অনুষ্ঠিত হবে ১৩তম সাউথ এশিয়ান গেমস। এই গেমসের ক্রিকেট ডিসিপ্লিনে অংশ নিবে বাংলাদেশ নারী ক্রিকেট দল। আজ বৃহস্পতিবার এসএ গেমসকে সামনে রেখে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। পাঁচজনকে রাখা হয়েছে স্ট্যান্ডবাই হিসেবে।

এবারের এসএ গেমসের ক্রিকেট ডিসিপ্লিনে সাতটি দেশ অংশ নিচ্ছে। সাতটি দেশকে দুটি গ্রুপে ভাগ করে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। বাংলাদেশ রয়েছে ‘বি’ গ্রুপে। যেখানে তাদের প্রতিপক্ষ পাকিস্তান ও মালদ্বীপ। আর ‘এ’ গ্রুপে রয়েছে ভারত, নেপাল, শ্রীলঙ্কা ও ভুটান।

২ ডিসেম্বর পোখরার রঙ্গশালা স্টেডিয়ামে প্রথম ম্যাচে মালদ্বীপের মুখোমুখি হবে বাংলাদেশ। ৫ ডিসেম্বর পরের ম্যাচে পাকিস্তানের বিপক্ষে লড়বে সালমা-জাহানারারা। দুই গ্রুপ থেকে সেরা চারটি দল সেমিফাইনালে উঠবে। ৭ ডিসেম্বর একই স্টেডিয়ামে দুটি সেমিফাইনাল অনুষ্ঠিত হবে। ৯ ডিসেম্বর হবে ফাইনাল তথা স্বর্ণ/রৌপ্যর লড়াই। তার আগে ৮ ডিসেম্বর অনুষ্ঠিত হবে স্থান নির্ধারণী তথা ব্রোঞ্জ পদকের ম্যাচ।

বাংলাদেশ দল : সালমা খাতুন (অধিনায়ক), নিগার সুলতানা জ্যোতি (উইকেটরক্ষক), জাহানারা আলম, আয়েশা রহমান, ফারজানা হক পিংকি, মুর্শিদা খাতুন, সানজিদা ইসলাম, শবনম মুস্তারি, ফাহিমা খাতুন, শামীমা সুলতানা (উইকেটরক্ষক), নাহিদা আক্তার, খাদিজা-তুল-কুবরা, মোসা: রিতু মনি, পূজা চক্রবর্তী ও রাবেয়া।

স্ট্যান্ডাবাই :

মিমতা হেনা হাসনাত, ফারিহা ইসলাম তৃষ্ণা, সুরাইয়া আজমিম, পান্না ঘোষ ও শায়লা রহমান।



ঢাকা/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়