ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

স্টার্ক-কামিন্সের আগুনে পুড়ল পাকিস্তান

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৬, ২১ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
স্টার্ক-কামিন্সের আগুনে পুড়ল পাকিস্তান

ব্রিসবেন টেস্টের প্রথম দিন শেষে শক্ত অবস্থানে আছে অস্ট্রেলিয়া। স্বাগতিক পেসারদের তোপে পড়ে পাকিস্তান প্রথম দিন গুটিয়ে গেছে আড়াইশর নিচেই।

বৃহস্পতিবার প্রথম দিন ৮৬.২ ওভারে ২৪০ রানে অলআউট হয়েছে পাকিস্তান। দ্বিতীয় দিন ব্যাটিং শুরু করবে অস্ট্রেলিয়া।

পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ৭৬ রান করেছেন আসাদ শফিক। টেস্টে ফেরার দিনে ৪ উইকেট নিয়েছেন অস্ট্রেলিয়ার পেসার মিচেল স্টার্ক।

গ্যাবায় টস জিতে ব্যাট করতে নেমে পাকিস্তানের শুরুটা হয়েছিল আশা জাগানিয়া। দুই ওপেনার শান মাসুদ ও আজহার আলী ধীরগতিতে ব্যাটিং করলেও লাঞ্চের আগে কোনো উইকেট পড়তে দেননি। গ্যাবায় কোনো টেস্ট ম্যাচের প্রথম সেশনে আগে বোলিং করে অস্ট্রেলিয়ার উইকেটশূন্য থাকার ঘটনা এটিই প্রথম!

প্রথম সেশনে পাকিস্তান ২৭ ওভারে বিনা উইকেটে তুলেছিল ৫৭ রান। কিন্তু লাঞ্চের পর ধস নামে সফরকারীদের ইনিংস। মাত্র ৩ রানের মধ্যে হারায় ৪ উইকেট!

মাসুদকে (২৭) দ্বিতীয় স্লিপে স্টিভেন স্মিথের ক্যাচ বানিয়ে ৭৫ রানের উদ্বোধনী জুটি ভাঙেন কামিন্স। পরের ওভারে জশ হ্যাজেলউডের বলে প্রথম স্লিপে জো বার্নসের দারুণ এক ক্যাচে ফেরেন আজহার (৩৯)।

টিকতে পারেননি হ্যারিস সোহেল ও বাবর আজম। স্টার্কের শিকার হ্যারিস। বাবরকে ফেরান হ্যাজেলউড। একটা সময় বিনা উইকেটে ৭৫ থেকে পাকিস্তানের স্কোর তখন ৪ উইকেটে ৭৮! ইফতিখার আহমেদও ফিরে যান দলীয় রান একশ হওয়ার আগেই।

সাত নম্বরে নেমে পাল্টা আক্রমণ শুরু করেছিলেন মোহাম্মদ রিজওয়ান। কিন্তু বিতর্কিত এক আউটে শেষ হয় তার ৩৪ বলে ৭ চারে খেলা ৩৭ রানের ইনিংস।

কামিন্সের অফ স্টাম্পের বাইরের বলে খোঁচা দিয়ে উইকেটকিপারকে ক্যাচ দিয়েছিলেন রিজওয়ান। রিপ্লেতে দেখা যায়, কামিন্সের বুটের কোনো অংশ লাইনের পেছনে ছিল না। ধারাভাষ্যকাররাও বলছিলেন নো বল। কিন্তু সবাইকে অবাক করে দিয়ে টিভি আম্পায়ার মাইকেল গফ নো বল দেননি!

এরপর শফিক হাল ধরেন ইয়াসির শাহকে সঙ্গে নিয়ে। সপ্তম উইকেট জুটিতে এই দুজন যোগ করেন ৮৪ রান। এরপরই আবার ধস। স্কোর ২২৭ রেখেই পাকিস্তান হারায় তিন ব্যাটসম্যানকে!

নতুন বলে প্রথম ওভারে পরপর দুই বলে ইয়াসির (২৬) ও শাহিন শাহ আফ্রিদিকে ফেরান স্টার্ক। হ্যাটট্রিকটা ঠেকান অভিষিক্ত ১৬ বছর বয়সি নাসিম শাহ। পরের ওভারে শফিককে ফেরান কামিন্স। ১৩৪ বলে ৭ চারে ৭৬ রানের ইনিংসটি সাজান শফিক। একটু পর নাসিমকে ফিরতি ক্যাচে পাকিস্তানের ইনিংস গুটিয়ে দেন স্টার্ক।

স্টার্ক ৪ উইকেট নেন ৫২ রানে। ৬০ রানে ৩ উইকেট নেন কামিন্স। ৪৬ রানে ২ উইকেট শিকার হ্যাজেলউডের। অফ স্পিনার নাথান লায়ন ৪০ রানে নেন একটি উইকেট।


ঢাকা/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়