ঢাকা, বুধবার, ৫ ফাল্গুন ১৪২৬, ১৯ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

চ্যাম্পিয়নস লিগে লিভারপুলের বাঁচা-মরার লড়াই

ক্রীড়া ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১২-১০ ১০:১৭:০২ এএম     ||     আপডেট: ২০১৯-১২-১০ ১:০৪:০৩ পিএম

উয়েফা চ্যাম্পিয়নস লিগে ‘ই’ গ্রুপে শেষ রাউন্ডের আগে ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে লিভারপুল। ৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে নাপোলি, আর ৭ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে রেড বুল সালজবুর্গ।

তিনটি দলেরই আজ শেষ ষোলোতে জায়গা করে নেয়ার সুযোগ আছে। আর সে লক্ষ্যে অস্ট্রিয়াতে সালজবুর্গের মাঠে স্বাগতিকদের মুখোমুখি হবে লিভারপুল। অন্য ম্যাচে নাপোলির মাঠে আতিথ্য নিবে গ্রুপের তলানিতে থাকা গেঙ্ক। আজ ড্র করলেই শেষ ষোলো নিশ্চিত হবে অলরেডদের।

তবে জয়ের জন্য মুখিয়ে থাকবে সালজবুর্গও। কারণ, এই ম্যাচ জিতলে লিভারপুলকে টপকে শেষ ষোলোতে জায়গা করে নিবে অস্ট্রিয়ান এই ক্লাবটি। অন্য ম্যাচে নাপোলি জিতলেই শেষ ষোলোতে জায়গা করে নিবে। আর যদি ড্র করে বা হেরে যায় তাহলে রেড বুল সালজবুর্গের হার কামনা করতে হবে ইতালিয়ান সমর্থকদের।

লিভারপুলের বস ইয়ুর্গেন ক্লপের কাছে সালজবুর্গের বিপক্ষে ম্যাচ ফাইনালের মতো। আর জয় দিয়ে শেষ ষোলো নিশ্চিত করতে চায় এই জার্মান। তিনি বলেন, ‘সবাই জানে আজকের এই ম্যাচ আমাদের জন্য ফাইনালের মতো। আমরা দুই সপ্তাহ আগে থেকে সেই মানসিকতা নিয়ে প্রস্তুতি শুরু করেছি। আমরা আমদের সেরাটা দিবো। জয় দিয়ে পরের রাউন্ডে যেতে চাই আমরা।’

তবে লিভারপুলকে চ্যালেঞ্জ জানিয়েছে সালজবুর্গের স্ট্রাইকার এরলিং হালান্দ। এই মৌসুমে দুর্দান্ত ফর্মে (২১ ম্যাচে ২৮ গোল) থাকা হালান্দ এই ম্যাচ নিয়ে বলেন, ‘এটা আমাদের জন্য দারুণ এক সুযোগ। আমরা লিভারপুলের বিপক্ষে জিতে রাতটা অসাধারণ করে তুলতে চাই।’

প্রতিযোগিতামূলক ম্যাচে দ্বিতীয়বারের মতো মুখোমুখি হবে লিভারপুল-সালজবুর্গ। এর আগে অক্টোবরে অ্যানফিল্ডে দেখা হয় দুই দলের। ম্যাচে এগিয়ে থেকেও ৪-৩ ব্যবধানে হেরে যায় সালজবুর্গ। তবে অ্যাওয়ে ম্যাচে অলরেডদের পরিসংখ্যান তাদের হয়ে কথা বলছে না। শেষ ১১ ম্যাচে মাত্র ২টি তে জয় পেয়েছে লিভারপুল। আর শেষ ৫ ম্যাচে তো হেরেছে ৪টিতে।

এদিকে সালজবুর্গ ঘরের মাঠে শেষ ২০ ইউরোপিয়ান ম্যাচের ১৫টিতে জয় তুলে নিয়েছে। আর হেরেছে কেবল একটিতে। অলরেডদের জন্য আজ পরিসংখ্যানে চোখ না দিয়ে ম্যাচ জয়ের আশা করা উচিত। নতুবা চ্যাম্পিয়নস লিগের ডিফেন্ডিং শিরোপাধারি হয়েও গ্রুপ পর্ব থেকে বিদায় নিতে হবে লিভারপুলকে।

 

ঢাকা/ইমন/টিপু