ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

আনুশকাকে কোহলির ‘বিশেষ উপহার’

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:২৭, ১২ ডিসেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আনুশকাকে কোহলির ‘বিশেষ উপহার’

এমন বিস্ফোরক ইনিংস খেলার জন্য এর চেয়ে ভালো দিন হয়তো আর পেতেন না বিরাট কোহলি!

বুধবার ছিল কোহলির দ্বিতীয় বিবাহবার্ষিকী। এদিনই মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শেষ টি-টোয়েন্টিতে ভারত অধিনায়ক খেলেন ২৯ বলে অপরাজিত ৭০ রানের বিস্ফোরক ইনিংস।

পর কোহলি জানালেন, এই ইনিংসটা বিবাহবার্ষিকীতে স্ত্রী আনুশকা শর্মাকে তার ‘বিশেষ উপহার’।

ম্যাচ শেষে কোহলি বলেন, ‘এটা ছিল বিশেষ ইনিংস। আজই ছিল আমাদের দ্বিতীয় বিবাহবার্ষিকী। এটা তাই বিশেষ উপহার। আমার খেলা সেরা ইনিংসগুলোর মধ্যে এটা অন্যতম।’

সিরিজের প্রথম ম্যাচে ৫০ বলে ক্যারিয়ার সেরা ৯৪ রানের ইনিংস খেলার পর কোহলি বলেছিলেন, তিনি এমন ক্রিকেটার নন যিনি বল উড়িয়ে দর্শক মাতাতে ব্যাটিংয়ে নামেন। অথচ শেষ ম্যাচে ৭০ রানের ইনিংসে কোহলি ৪টি চারের পাশাপাশি ছক্কা হাঁকিয়েছেন ৭টি। প্রত্যেকটা যদিও ক্রিকেটীয় শট।

কীভাবে এমন বিধ্বংসী ইনিংস খেললেন তিনি? কোহলির জবাব ‘আমার ভিন্ন কিছু করে দেখানোর সুযোগ ছিল। যেটা আমি সাধারণত করি না। রাহুলকে একটা দিক ধরে রাখতে বলেছিলাম। আর দ্রুত রান করার দায়িত্বটি নিতে চেয়েছিলাম আমি।’

রাহুল ৫৬ বলে খেলেন ৯১ রানের ঝড়ো ইনিংস। আরেক ওপেনার রোহিত শর্মা ৩৪ বলে করেন ৭১। দুজন উদ্বোধনী জুটিতে তোলেন ১৩৫ রান। কোহলি  প্রশংসা করেছেন রোহিত-রাহুলের উদ্বোধনী জুটির।

‘আত্মবিশ্বাস অর্জনের জন্য আপনাকে এটাই করতে হবে। যেটা রোহিত ও রাহুল করেছে। ওরা যেভাবে খেলেছে সেটা গুরুত্বপূর্ণ ছিল। আগের ম্যাচগুলোয় শুরুতে ব্যাট করার সময় দ্বিধা কাজ করত; বড় শট খেলব কি খেলব না। এই ম্যাচে রোহিত ও রাহুল দ্বিধাবোধ করেনি’- বলেন ভারত অধিনায়ক।

 

ঢাকা/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়