ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ব্লানডেলের সেঞ্চুরির পরও নিউজিল্যান্ডের বড় হার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৩১, ২৯ ডিসেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ব্লানডেলের সেঞ্চুরির পরও নিউজিল্যান্ডের বড় হার

নিউজিল্যান্ডের সামনে লক্ষ্য ছিল পাহাড়সম, ৪৮৮। সেই লক্ষ্য তাড়া করতে নেমে উইকেট পড়েছে নিয়মিত বিরতিতে। স্রোতের বিপরীতে দাঁড়িয়ে যান টম ব্লানডেল। ৩২১ মিনিট ক্রিজে থেকে ২১০ বল মোকাবেলা করে ১৫টি চারের সাহায্যে করেন ১২১ রান।

২৪০ রানের মাথায় নবম ব্যাটসম্যান হিসেবে তিনি আউট হন। ট্রেন্ট বোল্ট ইনজুরিতে থাকায় তিনি আর ব্যাট করতে নামতে পারেননি। তাই এই রানেই শেষ হয় তাদের ইনিংস। তাতে ২৪৭ রানের হার মানে নিউজিল্যান্ড। পাশাপাশি সিরিজও হাতছাড়া করে। তিন ম্যাচ সিরিজ অস্ট্রেলিয়া জিতে নেয় ২-০ ব্যবধানে।

বল হাতে অস্ট্রেলিয়ার নাথান লায়ন ৪টি উইকেট নেন। ৩টি উইকেট নেন জেমস প্যাটিনসন। ম্যাচসেরা হয়েছেন ত্রাভিস হেড।

 

                                                        টম ব্লানডেল

মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে অস্ট্রেলিয়া প্রথমে ব্যাট করতে নামে। ত্রাভিস হেডের ১১৪, স্টিভেন স্মিথের ৮৫, টিম পেইনের ৭৯ ও মার্নাস ল্যাবুশানের ৬৩ রানের ইনিংসে ভর করে ৪৬৭ রান তোলে। জবাবে প্যাট কামিন্স ও জেমস প্যাটিনসনের বোলিং তোপে ১৪৮ রানে গুটিয়ে যায় নিউজিল্যান্ডের প্রথম ইনিংস। ৩১৯ রানের লিড নিয়ে অস্ট্রেলিয়া তাদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে। ৫ উইকে হারিয়ে ১৬৮ রান তুলে ইনিংস ঘোষণা করে। তাতে নিউজিল্যান্ডের সামনে জয়ের লক্ষ্যমাত্রা দাঁড়ায় ৪৮৮ রানের।

যেটা তারা পেরিয়ে যেতে পারেনি। পারবে কী করে? এক ব্লানডেল ছাড়া আর কেউ যে ৩৩ রানের বেশি করতে পারেনি। ৩৩ রান করেন হেনরি নিকোলস। ২৭টি রান আসে মিচেল স্যান্টনারের ব্যাট থেকে। ২২ রান করেন বিজে ওয়াটলিং। বাকিদের কেউ দুই অঙ্কের কোটা ছুঁতে পারেনি।


ঢাকা/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়