ঢাকা, বৃহস্পতিবার, ১৪ ফাল্গুন ১৪২৬, ২৭ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

স্টোকস-পোপের সেঞ্চুরিতে রান পাহাড়ে ইংল্যান্ড

ক্রীড়া ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-১৭ ১০:৫৯:৪০ পিএম     ||     আপডেট: ২০২০-০১-১৮ ১০:২৬:৪৬ এএম

দ্বিতীয় দিনে সেঞ্চুরির দেখা পেয়েছেন বেন স্টোকস ও অলি পোপ। তাদের সেঞ্চুরিতে ভর করে তৃতীয় টেস্টের প্রথম ইনিংসে ৯ উইকেট হারিয়ে ৪৯৯ রান তুলে ইনিংস ছেড়ে দিয়েছে ইংল্যান্ড। জবাবে দক্ষিণ আফ্রিকা তাদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ২ উইকেট হারিয়ে ৬০ রান তুলে দ্বিতীয় দিন শেষ করেছে। ইংল্যান্ডের চেয়ে এখনো তারা ৪৩৯ রানের পিছিয়ে রয়েছে।

ক্রিজে আছেন ডিন এলগার (৩২) ও অ্যানরিচ নর্টজে (০)। তারা দুজন শনিবার তৃতীয় দিনে ব্যাট করতে নামবেন। দলীয় ৫০ রানে পিটার মালান ও ৬০ রানে আউট হয়েছেন জুবায়ের হামজা। মালান ১৮ ও হামজা ১০ রান করেছেন। দুটি উইকেটই নিয়েছেন ইংল্যান্ডের ডম বেস।

তার আগে ৪ উইকেট হারিয়ে ২২৪ রান তুলে প্রথম দিন শেষ করেছিল ইংলিশরা। স্টোকস ৩৮ ও পোপ ৩৯ রান নিয়ে অপরাজিত ছিলেন। আজ দ্বিতীয় দিনে তারা ‍দুজনই তুলে নেন সেঞ্চুরি। স্টোকস ২১৪ বল খেলে ১২চার ও ২ ছক্কায় ১২০ রান করেন। এটা ছিল তার টেস্ট ক্যারিয়ারের নবম সেঞ্চুরি। পোপকে অবশ্য আউট করা যায়নি। তিনি ২২৬ বল খেলে ১৮টি চার ও ১ ছক্কায় ১৩৫ রানে অপরাজিত থাকেন। এটি ছিল তার টেস্ট ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি। পঞ্চম উইকেটে তারা দুজন ২০৩ রান তোলেন। এই দুজন ছাড়া স্যাম কুরান ৪৪ ও মার্ক উড ৪২ রান করেন।

বল হাতে দক্ষিণ আফ্রিকার কেশব মহারাজ ৫ উইকেট নেন। ২টি উইকেট নেন কাগিসু রাবাদা।


ঢাকা/আমিনুল

     
 
রাইজিংবিডি স্পেশাল ভিডিও