ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

বাংলাদেশ দলে চার পরিবর্তন

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫২, ১৯ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাংলাদেশ দলে চার পরিবর্তন

বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টে গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে চার পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ।

শ্রীলঙ্কার বিপক্ষে বাঁচা-মারার এই ম্যাচে ইনজুরির কারণে নেই অধিনায়ক জামাল ভুঁইয়া। তার পরিবর্তে অধিনায়কত্ব করছেন তপু বর্মন। আগের ম্যাচে খেলা মামুনুল ইসলাম মামুনও নেই। তার পরিবর্তে একাদশে এসেছেন নতুন মুখ মানিক হোসেন মোল্লা। আজ জাতীয় দলের হয়ে তার অভিষেক হল। অসুস্থ্যতার কারণে নেই ইয়াসিন খান। তার পরিবর্তে একাদশে এসেছেন বিশ্বনাথ ঘোষ। আগের ম্যাচে খেলা রায়হান হাসানের পরিবর্তে সেরা একাদশে জায়গা পেয়েছেন রিয়াদুল হাসান। আগের ম্যাচে বদলি খেলোয়াড় হিসেবে নামা মাহবুবুর রহমান সুফিল আজ সেরা একাদশে আছেন।

বাংলাদেশ আজ খেলবে ৪-৪-২ ফরম্যাটে। ফরোয়ার্ড লাইনে মতিন মিয়ার সঙ্গে থাকবেন মাহবুবুর রহমান সুফিল। 

গ্রুপ পর্বের প্রথম ম্যাচে বাংলাদেশ ২-০ গোলে হেরেছে ফিলিস্তিনের কাছে। শ্রীলঙ্কারও একই ব্যবধানে হেরেছে যুদ্ধবিধ্বস্ত দেশটির কাছে। তাই আজকের ম্যাচটি বাংলাদেশ ও শ্রীলঙ্কা উভয়ের জন্য বাঁচা-মরার ম্যাচ। সেমিফাইনালে যেতে হলে জিততেই হবে বাংলাদেশকে।

যদিও পরিসংখ্যানে শ্রীলঙ্কার চেয়ে বেশ এগিয়ে বাংলাদেশ। ১৬ বারের মুখোমুখিতে বাংলাদেশ জিতেছে ১০ বার। ৪ বার হেরেছে ২টি ম্যাচ হয়েছে ড্র। আজ কি জয়ের পাল্লায় আরো একটি যুক্ত হবে? নাকি পরাজয়ের পাল্লা এর একটু ভারী হবে? জানতে অপেক্ষা করতে হবে রাত পর্যন্ত।

বাংলাদেশের একাদশ

আশরাফুল ইসলাম রানা ( গোলরক্ষক), রমহত মিয়া, তপু বর্মন (অধিনায়ক), সাদ উদ্দিন, মো. মতিন মিয়া, সোহেল রানা, বিশ্বনাথ ঘোষ, মোহাম্মদ ইব্রাহিম, রিয়াদুল হাসান, মানিক হোসেন মোল্লা ও মাহবুবুর রহমান সুফিল।


ঢাকা/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়