ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

যেকোনো পজিশনে খেলতে প্রস্তুত শান্ত

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৬, ২০ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
যেকোনো পজিশনে খেলতে প্রস্তুত শান্ত

বিপিএলে ইনিংস ওপেন করেছেন। নাজমুল হোসেন শান্ত বিপিএলের পারফরম্যান্সেই ফিরেছেন পকিস্তান সফরের বাংলাদেশ টি-টোয়েন্টি দলে। তবে পাকিস্তানে তার ওপেন করা সম্ভাবনা নেই। একাদশে যাওয়া পাওয়াই নিশ্চিত নয়। সেসব নিয়ে অবশ্য ভাবছেন না বাঁহাতি ব্যাটসম্যান। সুযোগ পেলে নিজের সর্বোচ্চটা দেওয়াই তার একমাত্র লক্ষ্য।

এবারের বিপিএলে খুলনা টাইগার্সের হয়ে নিজের প্রথম আট ম্যাচে শান্ত করেছিলেন মাত্র ১১৫ রান। তবে শেষ দিকে ১১৫ ও ৭৮ রানের দারুণ দুটি অপরাজিত ইনিংস খেলেন। আসরে একমাত্র বাংলাদেশি সেঞ্চুরিয়ানও তিনি। বিপিএলে শেষ দিকের পারফরম্যান্স তাকে জাতীয় দলে ফিরিয়েছে।

পাকিস্তান সফরে তিন ম্যাচের সিরিজের জন্য নির্বাচকরা দলে ওপেনার রেখেছেন ছয়জন। এর মধ্যে তামিম ইকবাল ও লিটনের দাসের ইনিংস ওপেন করার সম্ভাবনাই বেশি। তবে পজিশন নিয়ে ভাবনা নেই শান্তর।

সোমবার মিরপুরে অনুশীলনের ফাঁকে সংবাদমাধ্যমকে শান্ত বলেছেন, ‘পজিশন নিয়ে কোনো চিন্তা নেই। যেহেতু দলে সুযোগ পেয়েছি, যেকোনো পজিশনে খেলার জন্য প্রস্তুত আছি। যেখানেই ব্যাটিং করি ভালো খেলার চেষ্টা করব।’

‘সাধারণত আমি টপ অর্ডারে খেলি। ওখানে নামলে তো অবশ্যই ভালো। যেকোনো পজিশনে রান করা উচিত। এখন যদি চিন্তা করা যায় বড় বড় ক্রিকেটাররা যেকোনো পজিশনে ব্যাটিং করে এবং রান করার সক্ষমতা রাখে। ওভাবেই আমি চিন্তা করছি, যেখানে ব্যাটিংয়ের সুযোগ আসবে, সেখানেই পারফর্ম করার চেষ্টা করব’- যোগ করেন শান্ত।

বিপিএলে তার মানসিকতায় পরিবর্তন এসেছে বলে জানালেন বাঁহাতি ব্যাটসম্যান, ‘আমার কাছে মনে হয় যে মানসিকতায় পরিবর্তন এসেছে অনেক। বিশ্বাস এসেছে যে এই ফরম্যাটেও রান করা সম্ভব। যেহেতু প্রথমে কয়েকটি ম্যাচে রান করিনি, আত্মবিশ্বাসের একটু অভাব ছিল। মানসিকভাবে প্রস্তুতি নিয়েছি যে আমি এই ফরম্যাটেও রান করতে পারি। নিজের মধ্যে বিশ্বাস আনার চেষ্টা করেছি।’


ঢাকা/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়