ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ব্রাজিলিয়ান তরুণ তুর্কিকে দলে ভেড়ালো রিয়াল মাদ্রিদ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:৪৮, ২১ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ব্রাজিলিয়ান তরুণ তুর্কিকে দলে ভেড়ালো রিয়াল মাদ্রিদ

ব্রাজিলিয়ান টিনেজ ফুটবলার রেইনিয়ার জেসুস কারভালহোকে দলে ভিড়িয়েছে রিয়াল মাদ্রিদ। ২৬ মিলিয়ন ইউরোতে ব্রাজিলিয়ান ক্লাব ফ্লামেঙ্গো থেকে লস ব্লাঙ্কোসে পাড়ি জমান ১৮ বছরের জেসুস।

২০১১ সালে মাত্র ৯ বছর বয়সে ভাস্কো দা গামা ফুটবল ক্লাব দিয়ে ফুটবলে যাত্রা জেসুস কারভালহোর। এরপরে আরো দুটি ক্লাব ঘুরে ২০১৭ সালে ব্রাজিলিয়ান ক্লাব ফ্লামেঙ্গোতে যোগ দেন জেসুস। ২ বছর বয়সভিত্তিক দলে খেলার পরে গত বছরের ৩১ জুলাই ক্লাবের মূল দলে সুযোগ পায় জেসুস।

গত বছর ফ্লামেঙ্গোর হয়ে ব্রাজিলিয়ান লিগ ও কোপা লিবার্তাদোরেস জেতেন তুরুণ এই ফুটবলার। ক্লাব বিশ্বকাপের ফাইনালে লিভারপুলের বিপক্ষে বেঞ্চে থাকলেও মাঠে নামা হয়নি জেসুসের। ফ্লামেঙ্গোর হয়ে এখন পর্যন্ত ১৪ ম্যাচ খেলে ৬ গোল করেছেন এই ফুটবলার।

২০১৮ সালে অনূর্ধ্ব-১৬ ক্লাব বিশ্বকাপে ফাইনালে রিয়াল মাদ্রিদের বিপক্ষে গোল করে প্রথম লস ব্লাঙ্কোসদের নজরে আসেন জেসুস। দুবাইতে অনুষ্ঠিত সে আসরে সর্বোচ্চ ১৪ গোল দিয়েছে এই ফুটবলার।

ফ্লামেঙ্গোর সঙ্গে ২০২৪ সাল পর্যন্ত চুক্তি থাকলেও রিয়ালে পাড়ি জমালেন এই ১৮ বছরের ফুটবলার। রিলিজ ক্লজ সহ এ তারকা ফুটবলারকে দলে আনতে ৩৫ মিলিয়ন ইউরো খরচ হবে রিয়ালের। লস ব্লাঙ্কোসদের সঙ্গে ছয় বছরের চুক্তিতে ভিড়েছেন তরুল এ ব্রাজিলিয়ান সেনসেশন।



ঢাকা/কামরুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়