ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

টাইগারদের নিরাপত্তায় থাকবেন ১০ হাজার পুলিশ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:২০, ২১ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
টাইগারদের নিরাপত্তায় থাকবেন ১০ হাজার পুলিশ

বাংলাদেশ ক্রিকেট দলের পাকিস্তান সফর উপলক্ষে নিরাপত্তার চাদরে ঢেকেছে লাহোর। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ অনুষ্ঠিত হবে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে। এজন্য শনিবার পাঞ্জাবের আইন মন্ত্রী রাজা বাসরাত এক বিশেষ বৈঠক ডাকেন। যেখানে পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চয়তার ঘোষণা দেন।

২৪ জানুয়ারি থেকে শুরু হওয়া টি-টোয়েন্টি সিরিজের আগে নিরাপত্তা জোরদার করতে প্রায় ১০ হাজারের বেশি পুলিশ অফিসারকে দায়িত্ব দিয়েছে পাঞ্জাবের স্বরাষ্ট্র মন্ত্রণালয়। এছাড়াও সিরিজ চলাকালীন দায়িত্বরত থাকবেন ১৭জন এসপি, ৪৮ জন ডিএসপি, ১৩৪জন ইন্সপেক্টর ও ৫৯২জন আপার সাব অর্ডিনেট।

লাহোরের ডিআইজি রায় বাবর সাইদ জানান, টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশ দলকে পূর্ণ নিরাপত্তা দেয়ার জন্য পুরোপুরি প্রস্তুত তারা। শান্তিপূর্ণ ম্যাচ উপহার দিতে বদ্ধপরিকর তারা। মাঠ ও ক্রিকেটারদের টিম হোটেলে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করেছে তারা। যে কোনো ধরনের নিষিদ্ধ বস্তু নিয়ে মাঠ বা হোটেলে প্রবেশ করতে পারবে না কেউই।

এছাড়াও বাবর সাইদ আরো জানান, খেলোয়াড়দের থাকার জায়গা ও যাতায়াতের পথ সম্পূর্ণ সিসিটিভির আয়োতাধীন থাকবে। এছাড়াও দেশটির ডলফিন স্কোয়াড, এলিট এবং পুলিশ রেসপন্স ইউনিট সার্বক্ষণিক সহযোগিতা করবে। লাহোরের বিভিন্ন জায়গায় উঁচু পয়েন্ট তৈরি করা হবে। যেখানে স্নাইপারধারীরা মানুষের গতিবিধি অনুসরণ করবে। বিশেষ করে খেলোয়াড়দের টিম হোটেল ও স্টেডিয়ামের আশেপাশে।

এদিকে লাহোরের আইন মন্ত্রী রাজা বাসরাত বলেন, ‘নিরাপত্তা ব্যবস্থায় কোনো খুঁত রাখা হবে না। এ জন্য ইসলামাবাদ পুলিশের সঙ্গে রাওয়ালপিন্ডি পুলিশও কাজ করবে।’ এদিকে আজ অনুসন্ধান চালিয়ে তিনজন শীর্ষ সন্ত্রাসীকে গ্রেপ্তার করেছে পাঞ্জাবের পুলিশ। এ জন্য পাঞ্জাবের আইজিপি শোয়েব দস্তগীর পুলিশের বাওয়ালনগরের টিমের প্রশংসা করেছেন। এছাড়া জানিয়েছেন, টি-টোয়েন্টি সিরিজ চলাকালীন সর্বোচ্চ নিরাপত্তা দিবে পাঞ্জাবের গোয়েন্দা সংস্থারাও।

পাকিস্তানে আসন্ন টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশ ২২ জানুয়ারি দেশ ত্যাগ করবে। ২৪, ২৫ ও ২৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে ম্যাচগুলো।



ঢাকা/কামরুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়