ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

কোচের ভূমিকায় শচীন টেন্ডুলকার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:১২, ২১ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কোচের ভূমিকায় শচীন টেন্ডুলকার

ভারতীয় কিংবদন্তি ক্রিকেটার শচীন টেন্ডুলকার প্রথমবারের মতো কোচের ভূমিকা পালন করবেন। দাবানলে ক্ষতিগ্রস্তদের সাহায্য করতে চ্যারিটি ম্যাচের আয়োজন করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। সেখানে রিকি পন্টিং ও শেন ওয়ার্নের নেতৃত্বে সাবেক খেলোয়াড়রা দুই দলে ভাগ হয়ে মুখোমুখি হবে। সে ম্যাচে পন্টিংয়ের দলকে কোচিং করাবেন শচীন। আর ওয়ার্নের দলের দায়িত্বে থাকবেন ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি পেসার কোর্টনি ওয়ালশ।

অস্ট্রেলিয়া জাতীয় ক্রিকেট দলের কোচ জাস্টিন ল্যাঙার, সাবেক ক্রিকেটার অ্যাডাম গিলক্রিস্ট, মাইকেল ক্লার্ক সহ আরো অনেক ক্রিকেটার চ্যারিটি ম্যাচে খেলতে রাজি হয়েছে। স্টিভ ওয়াহ বা মেল জোনস উপস্থিত থাকলেও খেলার মতো অবস্থায় না থাকায় মাঠে নামবেন না। অস্ট্রেলিয়া ছাড়াও অন্যান্য দেশের কিংবদন্তি ক্রিকেটারদের অংশগ্রহণ নিশ্চিত করতে চেষ্টা চালাচ্ছে অসি ক্রিকেট বোর্ড। সে লক্ষ্যে শচীনকে প্রস্তাব করা হয়।

শচীন ফান্ড রেইজিং ক্রিকেট ম্যাচে উপস্থিত থাকতে আগ্রহী হলেও মাঠের ক্রিকেট খেলতে রাজি হননি। বরং দলের সঙ্গে থেকে খেলোয়াড়দের সাহায্য করতে আগ্রহ প্রকাশ করেন। তাই পন্টিং একাদশের কোচ হিসেবে থাকবেন এই ভারতীয় ক্রিকেটার।

ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান কেভিন রবার্টস বলেন, ‘শচীন এবং ওয়ালশ দুজনেই চ্যারিটি ম্যাচে উপস্থিত থাকবেন। এটা আমাদের জন্য অনেক সম্মানের। তারা দুজনে ক্রিকেটার হিসেবে অস্ট্রেলিয়ার মাটিতে অনেক সাফল্য পেয়েছেন। আমরা সে বিশেষ দিনে তাদের পেতে অধীর আগ্রহে অপেক্ষা করে আছি।’

আন্তর্জাতিক ক্রিকেটে ৩০ হাজারের অধিক রান করা শচীন ও টেস্টে প্রথম ৫০০ উইকেট পাওয়া ওয়ালশকে নিয়ে রবার্টস আরো যোগ করেন, ‘তারা দুজনে আইসিসির হল অফ ফেমে জায়গা করে নিয়েছেন। শচীন আন্তর্জাতিক ক্রিকেটে সর্বোচ্চ রানের অধিকারি। আর ওয়ালশ টেস্টে ৫০০ এর বেশি উইকেট পাওয়া প্রথম পেসার।’

আগামী ৮ ফেব্রুয়ারি ম্যাচটি অনুষ্ঠিত হবে। একই দিনে বিগ ব্যাশ লিগের ফাইনাল ও ভারত-অস্ট্রেলিয়া নারী দলের একটি টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। তাই এখনো চ্যারিটি ম্যাচের ভেন্যু ঠিক করেনি বোর্ড। তবে ৩১ জানুয়ারি ভেন্যু সহ বাকি খেলোয়াড়ের বিস্তারিত জানাবে ক্রিকেট অস্ট্রেলিয়া।


ঢাকা/কামরুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়