ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

নিউজিল্যান্ড সফর থেকে ছিটকে গেলেন ধাওয়ান

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৫৫, ২১ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নিউজিল্যান্ড সফর থেকে ছিটকে গেলেন ধাওয়ান

কাঁধের ইনজুরিতে নিউজিল্যান্ড সফর থেকে ছিটকে গেছেন ভারতীয় ওপেনার শিখর ধাওয়ান। রোববার অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ নির্ধারণী ম্যাচে ফিল্ডিং করতে গিয়ে আঘাত পান এ বাঁহাতি ওপেনার। ম্যাচে ব্যাটিংয়েও নামতে পারেননি এ ওপেনার।

বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলার পর ইনজুরিতে পড়েন ৩৪ বছর বয়সী ধাওয়ান। যার ফলে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি বা ওয়ানডে সিরিজে মাঠে নামেননি এই ক্রিকেটার। ফিট হয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচের সিরিজে দলে ফেরেন।

মুম্বাইয়ে প্রথম ম্যাচে দলের পক্ষে একমাত্র অর্ধশতক হাঁকান। করেন ৭৪ রান। রাজকোটে দ্বিতীয় ম্যাচে ৪ রানের জন্য ক্যারিয়ারের ১৮তম শতক মিস করেন। দুর্দান্ত ফর্মে থাকা ধাওয়ান তৃতীয় ম্যাচে আবার মাঠের বাইরে চলে যান। অ্যারন ফিঞ্চের করা শট থেকে রান বাঁচাতে গিয়ে আঘাত পান এ ক্রিকেটার। আঘাত পাওয়ার সময় বিষয়টি গুরুতর মনে হয়নি।

ধারণা করা হচ্ছিলো নিউজিল্যান্ড সফরের এক-দুই ম্যাচ হয়ত খেলতে পারবেন না তিনি। তবে পরীক্ষা-নিরীক্ষার পর ভারতীয় ক্রিকেট বোর্ড সংবাদ মাধ্যমকে জানায়, কিউই সিরিজে আর খেলতে পারবেন না ধাওয়ান।

নিউজিল্যান্ডের বিপক্ষে ৫টি টি-টোয়েন্টি, ৩টি ওয়ানডে ও ২টি টেস্ট ম্যাচ খেলবে ভারত। ২৪ জানুয়ারি অকল্যান্ডের ইডেন পার্কে টি-টোয়েন্টি দিয়ে সফর শুরু করবে ভারত। ২৬, ২৯, ৩১ জানুয়ারি ও ২ ফেব্রæয়ারি অনুষ্ঠিত হবে বাকি চারটি টি-টোয়েন্টি।

৫ ফেব্রুয়ারি সেডন পার্কে শুরু হবে ওয়ানডে সিরিজ। বাকি দুই ম্যাচ হবে ৮ ও ১১ তারিখ। ২১ ফেব্রুয়ারি ওয়েলিংটনে শুরু হবে প্রথম টেস্ট। আর দ্বিতীয় ও সিরিজের সমাপ্তি টেস্ট শুরু হবে ২৯ ফেব্রুয়ারি হ্যাগলি ওভালে।


ঢাকা/কামরুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়