ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

রকিবুলের হ্যাটট্রিকে ৮৯ রানে অলআউট স্কটল্যান্ড

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০১, ২১ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রকিবুলের হ্যাটট্রিকে ৮৯ রানে অলআউট স্কটল্যান্ড

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের প্রথম ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে ৯ উইকেটে জিতেছিল বাংলাদেশ। আরো একটি বড় জয়ের মঞ্চ তৈরি করে ফেলেছে আকবর আলী-রকিবুল হাসানরা। আজ সোমবার বিশ্বকাপের গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে স্কটল্যান্ডকে ৮৯ রানে গুড়িয়ে দিয়েছে। আর সেটা সম্ভব হয়েছে স্পিনার রকিবুল হাসানের হ্যাটট্রিকি। তরুণ এই ঘূর্ণি বোলার হ্যাটট্রিকসহ ৪ উইকেট নিয়েছেন। ২টি করে উইকেট নিয়েছেন শরীফুল ইসলাম ও তানজিম হাসান সাকিব। ১টি করে উইকেট নিয়েছেন মৃত্যুঞ্জয় চৌধুরী ও শামীম হোসেন। জিততে বাংলাদেশকে করতে হবে ৯০ রান।

বাংলাদেশের বোলিং তোপে ৩০.৩ ওভারে ৮৯ রানেই গুটিয়ে যায় স্কটিশরা। ব্যাট হাতে স্কটল্যান্ডের উজাইর শাহ সর্বোচ্চ ২৮ রান করেন। ৪৮ বল খেলে ৩ চারে এই রান করেন তিনি। ২২ বল খেলে ২ চারে ১৭ রান করেন জেমি কাইরন্স। ২৪ বল খেলে ১ চারে ১১ রান করেন স্কটল্যান্ডের অধিনায়ক অ্যাঙ্গাস গাই। বাকিদের রান ছিল টেলিফোনের নম্বরের মতো-২২০৭৭০০৩।

টস জিতে ব্যাট করতে নেমে ৯ রানেই প্রথম উইকেট হারায় স্কটল্যান্ড। ১১ রানে দ্বিতীয়। ১৬ রানে তৃতীয় ও ২১ রানে চতুর্থ। স্কটল্যান্ডের প্রথম চারটি উইকেট ভাগাভাগি করে নেন শরীফুল ও সাকিব। সেখান থেকে ৩১ রান তুলে দলীয় সংগ্রহকে ৫২ পর্যন্ত নিয়ে যান দানিয়েল কাইরন্স ও উজাইর শাহ। দানিয়েল কারইন্স ফেরার পর আবার দ্রুত উইকেট হারাতে থাকে স্কটল্যান্ড। ৬৭ রানের মাথায় কেস সাজ্জাদ, লিলে রবার্টসন, চার্লি পিতকে ফিরিয়ে হ্যাটট্রিক করেন রকিবুল হাসান। যা চলতি বিশ্বকাপে প্রথম হ্যাটট্রিক। আর দ্বিতীয় বাংলাদেশি হিসেবে যুব বিশ্বকাপে হ্যাটট্রিক।

শেষ পর্যন্ত রকিবুলের ৪ উইকেট শিকারে ৮৯ রানেই গুটিয়ে যায় স্কটল্যান্ড। রবিকুল ৫.৩ ওভার বল করে ২০ রান দিয়ে ৪টি উইকেট নেন।


ঢাকা/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়