ঢাকা, বুধবার, ১৮ চৈত্র ১৪২৬, ০১ এপ্রিল ২০২০
Risingbd
সর্বশেষ:

শেষ বলে জিতে ফাইনালে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-২১ ৭:৩২:৩৯ পিএম     ||     আপডেট: ২০২০-০১-২১ ১০:৫৬:২৯ পিএম
ফাইল ফটো

শেষ বলের নাটকীয় জয়ে ভারতে চার দলের টি-টোয়েন্টি সিরিজের ফাইনালে উঠেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। আজ সোমবার লিগ পর্বের শেষ ম্যাচে থাইল্যান্ডের মুখোমুখি হয় সালমা-জাহানারারা। থাইল্যান্ড প্রথমে ব্যাট করতে নেমে ৩ উইকেট হারিয়ে ১২০ রান সংগ্রহ করে। জবাবে ৮ উইকেট হারিয়ে শেষ বলে জয় তুলে নেয় বাংলাদেশ। ২ উইকেটের জয়ে চলে যায় ফাইনালে। বুধবার ফাইনালে ভারত ‘বি’ দলের মুখোমুখি হবে বাংলাদেশ।

তিন ম্যাচের ২টিতে জিতে ৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে থেকে ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ। আর তিন ম্যাচের তিনটিই জিতে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে থেকে ফাইনালে উঠেছে ভারত ‘বি’।

আজ মঙ্গলবার পাটনার উরজা স্টেডিয়ামে থাইল্যান্ডের মেয়েরা আগে ব্যাট করতে নেমে ৪ রানের মাথায় প্রথম উইকেট হারায়। এরপর তাদের খুব একটা সমস্যায় ফেলতে পারেনি বাংলাদেশের বোলাররা। নাত্তাকান চন্তম ও নান্নাপাত কনচারেয়নকি দ্বিতীয় উইকেটে ৬৫ রানের জুটি গড়েন। ৬৯ রানের মাথায় নন্নাপাত রান আউটে কাটা পড়েন ২৮ রান করে।

সেখান থেকে চন্তম চানিদা সুথিরুয়াংকে সঙ্গে নিয়ে ৪৭ রানের জুটি গড়েন। ১১৬ রানের মাথায় চন্তমও রান আউটে কাটা পড়েন। ৬০ বল খেলে ৪ চার ও ২ ছক্কায় ৬০ রান করেন তিনি। এরপর সুথিরুয়াং ও নারুয়েমল চাইওয়াই অপরাজিত থেকে মাঠ ছাড়েন। সুথিরুয়াংয়ের ১৭ বলে করা ২৪ রানে ভর করে থাই মেয়েরা ৩ উইকেট হারিয়ে ১২০ রান সংগ্রহ করে।

১২১ রান তাড়া করতে নেমে নিয়মিত বিরতিতি উইকেট হারিয়েছে বাংলাদেশের মেয়েরা। এক সময় শঙ্কা জেগেছিল হেরে যাওয়ার। কিন্তু ফাহিমা খাতুনের ১৩ বলে করা অপরাজিত ২৮ রানের ইনিংসে ভর করে উতরে যায় বাংলাদেশ। ফাহিমা শেষ বলে চার মেরে দলকে জেতান। ফাহিমা ছাড়া শামীমা সুলতানা ৩৮, সানজিদা ইসলাম ২১ ও নিগার সুলতানা ১৫ রান করেন।

বল হাতে থাইল্যান্ডের রাতানাপর্ন পাদুংলার্ড ৩টি উইকেট নেন। ২টি উইকেট নেন নাতায়া বোচাথাম।


ঢাকা/আমিনুল