ঢাকা, বুধবার, ৬ ফাল্গুন ১৪২৬, ১৯ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

দুই হ্যাটট্রিকে ৭ গোল করে উড়ছেন জসপিন!

ক্রীড়া প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-২৩ ৯:৩৩:৫৯ পিএম     ||     আপডেট: ২০২০-০১-২৩ ৯:৩৩:৫৯ পিএম

বুরুন্ডির ফরোয়ার্ড জসপিন শিমিরিমানা। বঙ্গবন্ধু গোল্ডকাপে তিন ম্যাচে দুই হ্যাটট্রিকসহ ৭ গোল করেছেন। ১৮ বছর বয়সী এই তরুণ তুর্কি প্রথম হ্যাটট্রিকটি করেন ১৬ জানুয়ারি গ্রুপ পর্বের প্রথম ম্যাচে মরিশাসের  বিপক্ষে। ওই ম্যাচের ২৮, ৪৭ ও ৮৫ মিনিটে তিনটি গোল করেন। ১৮ জানুয়ারি গ্রুপ পর্বের পরের ম্যাচে শিসেলসের বিপক্ষে করেন ১ গোল।

সেমিফাইনালে তাকে নিয়ে ভয়ে ছিল বাংলাদেশ। তাকে ভয় করার কারণটা মাঠে প্রমাণ করলেন। আজও তিনি হ্যাটট্রিক করেছেন। ৪৩, ৪৫+২ ও ৭৯ মিনিটে তিনটি গোল করেন। এর মধ্য দিয়ে বঙ্গবন্ধু গোল্ডকাপের ইতিহাসে প্রথম কোনো খেলোয়াড় হিসেবে দুইটি হ্যাটট্রিক করার কৃতিত্ব দেখিয়েছেন।

তিনি যে টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতা হচ্ছেন সেটা নিশ্চিত করেই বলা যায়। তিন ম্যাচে জসপিনার গোল ৭টি। তার পরে আছে চারজন। তাদের সবার নামের পাশেই মাত্র ২টি করে গোল। ফিলিস্তিনের খালেদ সালেম ও লাইথ খারউব ফাইনালে যদি ৫টি করে গোল করতে পারেন তাহলে ছুঁতে পারবেন জসপিনকে।

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে বুরুন্ডির কোচ জসলিন বিপফুবুসাকে প্রশ্ন করা হয় জসপিন কী বুরুন্ডির পরবর্তী তারকা ফুটবলার হতে যাচ্ছে? কোচ অবশ্য এমন বিষয়টিকে উড়িয়ে দিয়েছেন। তার মতে জসপিন এর মতো আরো অনেক ফুটবলারই তাদের দেশে রয়েছে, ‘আসলে জসপিন এর মতো আরো অনেক ফুটবলার আমাদের দেশে রয়েছে। সে বয়সে খুবই তরুণ। আজকের ম্যাচের মোস্ট ভ্যালুয়াবল প্লেয়ার হয়েছে। তিন ম্যাচে ৭ গোল করেছে। তার ভবিষ্যত ভালো। তাকে আমরা অনুপ্রাণিত করছি যাতে ভবিষ্যতে আরো ভালো খেলতে পারে। তবে আমরা কেবল একজন খেলোয়াড়ের উপর নির্ভর করে এখানে আসিনি। আমরা দল হিসেবে এসেছি। দল হিসেবেই খেলছি এবং ভালো করছি।’

তিন ম্যাচে ৭ গোল করেছেন জসপিন। ফাইনাল শেষে তার গোল সংখ্যা কোথায় গিয়ে দাঁড়ায় দেখার বিষয়।


ঢাকা/আমিনুল