ঢাকা, শনিবার, ১৫ ফাল্গুন ১৪২৬, ২৯ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

বৃষ্টির ছোঁয়ায় গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-২৪ ৯:৩৫:৪২ পিএম     ||     আপডেট: ২০২০-০১-২৫ ৯:৩৫:৪৫ এএম

ব্যাটিং ব্যর্থতায় চোখ রাঙাচ্ছিল পরাজয়। তবে বাঁচিয়ে দিয়েছে বৃষ্টি। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের ম্যাচ বৃষ্টিতে ভেসে গেছে।

পচেফস্ট্রুমে শুক্রবার দফায় দফায় বৃষ্টির কারণে ম্যাচের দৈর্ঘ্য প্রথমে ৩৯ ওভারে এবং পরে নেমে এসেছিল ৩৭ ওভারে। ২৫ ওভারে বাংলাদেশ ৯ উইকেটে ১০৬ রান তোলার পরই আরেক দফা বৃষ্টিতে খেলা বন্ধ হয়ে যায়। দীর্ঘক্ষণ অপেক্ষার পরও আর খেলা শুরু করা যায়নি। ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করেন আম্পায়াররা।

‘সি’ গ্রুপে নিজেদের প্রথম দুই ম্যাচ জিতে দুই দল আগেই সুপার লিগ (কোয়ার্টার ফাইনাল) নিশ্চিত করেছিল। শেষ ম্যাচ বৃষ্টিতে ভেসে যাওয়ায় দুই দলই পেয়েছে এক পয়েন্ট করে। তিন ম্যাচে দুই দলের সমান ৫ পয়েন্ট। তবে পাকিস্তানের চেয়ে নেট রানরেটে এগিয়ে থেকে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। এক ম্যাচ হাতে রেখে এই গ্রুপ থেকে বিদায় নিয়েছে জিম্বাবুয়ে ও স্কটল্যান্ড।

শেষ আটে বাংলাদেশ খেলবে ‘ডি’ গ্রুপে শনিবার দক্ষিণ আফ্রিকা ও সংযুক্ত আরব আমিরাতের মধ্যকার ম্যাচের জয়ী দলের বিপক্ষে। আর পাকিস্তান খেলবে এই গ্রুপের সেরা আফগানিস্তানের সঙ্গে। 

টস হেরে ব্যাট করতে নামা বাংলাদেশ পাঁচ ওভারে ২৫ রান তুলে ভালো শুরুর ইঙ্গিত দিয়েছিল অবশ্য। কিন্তু ষষ্ঠ ওভারে তিন বলের মধ্যে ২ উইকেট হারিয়ে চাপে পড়ে দল। পারভেজ হোসেন ইমনের (৫) বিদায়ে ভাঙে ২৬ রানের উদ্বোধনী জুটি। তিনে নেমে ডাক মারেন মাহমুদুল হাসান জয়।

তৃতীয় উইকেটে জুটি বেঁধে দলের স্কোর পঞ্চাশ পার করেন আরেক ওপেনার তানজিদ হাসান ও তৌহিদ হৃদয়। এরপরই নামে বড় ধস। ২ উইকেটে ৫১ থেকে বাংলাদেশের স্কোর হয়ে যায় ৬ উইকেটে ৬৯!

তানজিদ করেন ৩৫ বলে ৩৪। হৃদয়, আকবর আলী ও শামীম হোসেন যেতে পারেননি দুই অঙ্কে। সেখান থেকে দলের স্কোর এক’শতে নিয়ে যান শাহাদাত হোসেন ও অভিষেক দাস। এরপরই আবার দ্রত ৩ উইকেট হারায় বাংলাদেশ। বৃষ্টিতে শেষবার খেলা বন্ধ হওয়ার সময় শাহাদাত ১৬ রানে অপরাজিত ছিলেন।

৩০ রানে ৪ উইকেট নেন পাকিস্তানের পেসার আমির খান। আরেক পেসার আব্বাস আফ্রিদি ২০ রানে নেন ৩ উইকেট।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ: ২৫ ওভারে ১০৬/৯ (পারভেজ ৫, তানজিদ ৩৪, মাহমুদুল ০, হৃদয় ৪, শাহাদাত ১৬*, আকবর ৫, শামীম ২, অভিষেক ২০, তানজিদ হাসান সাকিব ০, রকিবুল ০, শরিফুল ০*; আমির ৪/৩০)।


ঢাকা/পরাগ

     
 
রাইজিংবিডি স্পেশাল ভিডিও