ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

বঙ্গবন্ধু স্কুল ক্রিকেটে চ্যাম্পিয়ন লোকনাথ উচ্চ বিদ্যালয়

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৮, ২৬ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বঙ্গবন্ধু স্কুল ক্রিকেটে চ্যাম্পিয়ন লোকনাথ উচ্চ বিদ্যালয়

রাজশাহীতে মুজিববর্ষ উপলক্ষে আয়োজিত বঙ্গবন্ধু স্কুল ক্রিকেট টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে লোকনাথ উচ্চ বিদ্যালয়।

রোববার মহিলা ক্রীড়া কমপ্লেক্স মাঠে অনুষ্ঠিত ফাইনালে শিক্ষা বোর্ড মডেল স্কুল এন্ড কলেজকে ১৬ রানে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে লোকনাথ উচ্চ বিদ্যালয়।

টস হেরে ব্যাট করতে নেমে ১৯.৪ ওভারে ১২২ রানে অলআউট হয় লোকনাথ উচ্চ বিদ্যালয়। দলের পক্ষে নূর ৪২ ও রিমন করে ২১ রান। প্রতিপক্ষের তারেক ২৫ রানে ৪টি ও তুসমিত ১৭ রানে নেয় ৩ উইকেট।

লক্ষ্য তাড়ায় শিক্ষা র্বোড মডেল স্কুল এন্ড কলেজ নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১০৬ রানের বেশি করতে পারেনি। দলের পক্ষে নাবিদ ১৬ ও বর্ণ করে ১৪ রান। প্রতিপক্ষের পারভেজ ১৩ রানে ৩টি ও নূর ২০ রানে ২ উইকেট লাভ করে।

খেলা শেষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ী ও বিজিতদের মধ্যে পুরস্কার বিতরণ করেন রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন।

এ সময় আরো উপস্থিত ছিলেন টুর্নামেন্টের আহ্বায়ক ও জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট, পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের অ্যাডিশনাল ডিরেক্টর (ক্রিয়েটিভ অ্যান্ড পাবলিকেশন) রবিউল ইসলাম মিলটন, জাতীয় দলের সাবেক ক্রিকেটার সাইফুল্লাহ খান জেম, শাহনেওয়াজ শহীদ সানু প্রমুখ।

চ্যাম্পিয়ন লোকনাথ উচ্চ বিদ্যালয়কে দেওয়া হয় ট্রফি ও দেড় টন ওজনের একটি ওয়ালটন স্মার্ট এসি। আর রানার্সআপ শিক্ষা বোর্ড মডেল স্কুল এন্ড কলেজকে দেওয়া হয় ট্রফি ও ৪৩ ইঞ্চি একটি ওয়ালটন স্মার্ট টিভি।

১৫ উইকেট ও ১৩৩ রান করে টুর্নামেন্ট সেরা হন হাজি মুহাম্মদ মহসিন উচ্চ বিদ্যালয়ের তরিকুল ইসলাম জয়। তার হাতে ক্রেস্ট তুলে দেন খালেদ মাসুদ পাইলট এবং ওয়ালটন ল্যাপটপ তুলে দেন রবিউল ইসলাম মিলটন।

১৫ উইকেট নিয়ে টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেটশিকারিও জয়। ২টি সেঞ্চুরিসহ ৪৬৪ রান করে সর্বোচ্চ রান সংগ্রাহক হন মাইনুল। আর ফাইনারের সেরা হন চাম্পিয়ন দলের নূর। তিনি পেয়েছেন একটি ওয়ালটন স্মার্ট মোবাইল সেট।

টি-টোয়েন্টি ফরম্যাটের এই টুর্নামেন্টে রাজশাহী সিটি করপোরেশন এলাকাসহ জেলার মোট ৩২টি স্কুল অংশগ্রহণ করে। টুর্নামেন্টের কো-স্পন্সর হিসেবে ছিল ওয়ালটন গ্রুপ।


ঢাকা/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়