ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

ব্যাটসম্যানদের পারফরম্যান্সে হতাশ ব্যাটিং কোচ

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৫, ২৬ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ব্যাটসম্যানদের পারফরম্যান্সে হতাশ ব্যাটিং কোচ

পাকিস্তান সফরে প্রথম দুই টি-টোয়েন্টিতেই মুখ থুবড়ে পড়েছে বাংলাদেশের ব্যাটিং। ব্যাটসম্যানদের পারফরম্যান্সে তাই ভীষণ হতাশ ব্যাটিং কোচ নিল ম্যাকেঞ্জি।

নিরাপত্তা শঙ্কায় ম্যাকেঞ্জি অবশ্য দলের সঙ্গে পাকিস্তান যাননি। দক্ষিণ আফ্রিকার সাবেক ব্যাটসম্যান টেস্ট দলের সম্ভাব্য ক্রিকেটারদের নিয়ে কাজ করছেন মিরপুরে। তবে পাকিস্তানে দলের ব্যাটিং ব্যর্থতার হতাশা ছুঁয়ে যাচ্ছে তাকেও।

পাকিস্তানে প্রথম দুই ম্যাচে বাংলাদেশ ১৪১ ও ১৩৬ রানের বেশি করতে পারেনি। দুই হারে সিরিজ খুইয়েছে এক ম্যাচ বাকি থাকতেই।

ম্যাকেঞ্জি বেশি হতাশ ব্যাটসম্যানদের অভিপ্রায় নিয়ে। গত কয়েক বছর ধরে কোচরা যেসব ব্যাপার নিয়ে কাজ করছেন, তার প্রতিফলন ব্যাটসম্যানদের মাঝে দেখতে পাচ্ছেন না তিনি।

রোববার মিরপুরে সংবাদমাধ্যমকে ম্যাকেঞ্জি বলেছেন, ‘এই মুহূর্তে দলে অনেক অনভিজ্ঞতা রয়েছে। সেটা আমরা ওখানে যাওয়ার আগেই জানতাম। তবুও এটা (পারফরম্যান্স) হতশাজনক। আমি মনে করি আমরা ভালো শুরুর পর সুযোগ নষ্ট করেছি (প্রথম ম্যাচে)। আমার কাছে যেটা হতাশাজনক লেগেছে তা হলো অভিপ্রায়। স্ট্রাইক রোটেট করা, বোলারকে চাপে রাখা, যেখানে আপনি চাইছেন সেখানে বল করতে বোলারকে বাধ্য করা; এসব নিয়ে আমরা কঠোর পরিশ্রম করছি গত কয়েক বছর ধরে। কিন্তু শেষ টি-টোয়েন্টিতে আমরা এগুলোর খুব বেশি প্রতিফলন দেখিনি।’

ম্যাকেঞ্জি মানছেন, খেলোয়াড়দের ওপর পারফর্ম করার চাপ আছে। তবে তিনি তাদের খেলতে বলছেন নির্ভার হয়ে, ‘একাগ্রতা, আরো ক্ষুধার্ত হতে হবে, খেলতে হবে ভয়ডরহীন। এই ব্যাপারটা কোচ এবং সবাই খেলোয়াড়দের মধ্যে ঢুকিয়ে দেওয়ার চেষ্টা করছি। দলে বেশ কিছু তরুণ খেলোয়াড় আছে, কেউ দলে ফিরেছে। বুঝতে পারছি ওদের ওপর পারফর্ম করার চাপ আছে। তবে আশা করি ওরা বুঝতে পারছে, ওদের প্রতি সব নির্বাচক এবং কোচের সমর্থন আছে। ওরা শুধু মাঠে যাবে এবং খেলবে।’


ঢাকা/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়