ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বিপ টেস্টে সেরা হয়ে বিশ্বকাপে যাচ্ছেন রুয়েল

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪২, ২৬ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিপ টেস্টে সেরা হয়ে বিশ্বকাপে যাচ্ছেন রুয়েল

সবশেষ জাতীয় ক্রিকেট লিগে নিয়ে সবাইকে চমকে দিয়েছিলেন। রুয়েল মিয়াঁ চমক দেখালেন আরেকবার। বিসিএলের আগে ফিটনেস পরীক্ষায় (বিপ টেস্ট) একশর বেশি ক্রিকেটারকে পেছনে ফেলে সেরা হয়েছেন তরুণ এই পেসার।

অবশ্য ৩১ জানুয়ারি শুরু হতে যাওয়া বিসিএলের প্রথম রাউন্ডে অন্তত তার খেলা হবে না। কাঁধে চোট পেয়ে যুব বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়া মৃত্যুঞ্জয় চৌধুরীর বদলি হিসেবে দক্ষিণ আফ্রিকা যাচ্ছেন রুয়েল। ৩০ জানুয়ারি বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে লড়বে বাংলাদেশের যুবারা।

ক্রিকেটারদের গত জাতীয় ক্রিকেট লিগে খেলতে হয়েছিল বিপ টেস্ট দিয়ে। বিসিএলের আগেও রোববার মিরপুরে বিপ টেস্ট দিতে হয়েছে ক্রিকেটারদের। যেখানে ১৩.২ স্কোর করে সেরা হয়েছেন রুয়েল।

বিপ টেস্টে পাস মার্ক নির্ধারণ করা হয়েছিল ১১। তবে সিনিয়রদের অনেকেই ১১ স্কোর করতে পারেননি।

সোমবার মিরপুরে হবে বিসিএলের প্লেয়ার্স ড্রাফট। দল বেছে নেবে চার দল। দুই ফ্র্যাঞ্চাইজি এবং বিসিবির দুই দল নিয়ে এবার হবে বিসিএল। দুই ফ্র্যাঞ্চাইজি দল ওয়ালটন সেন্ট্রাল জোন ও ইসলামী ব্যাংক ইস্ট জোন। বিসিবি নিজেদের খরচে চালাবে সাউথ জোন ও নর্থ জোন দল।

ডাবল লিগের পরিবর্তে এবারের বিসিএল হবে সিঙ্গেল লিগ পদ্ধতিতে। ফাইনালের আগে প্রতিটি দল তিনটি করে ম্যাচ খেলার সুযোগ পাবে। পয়েন্ট তালিকার শীর্ষ দুই খেলবে ফাইনাল। ফাইনাল গোলাপি বলে খেলার প্রস্তাবও দেওয়া হয়েছে।

 

ঢাকা/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়